তরুণীরাই মূল টার্গেট : একটি চক্রের হাতে ২ হাজার নারীর অ্যাকাউন্ট হ্যাক

আগের সংবাদ

সিসিটিভির আওতায় আসছে রাজধানী : এ মাসেই হতে পারে আনুষ্ঠানিক উদ্বোধন

পরের সংবাদ

৪৭ দিন পর ফের চলাচল শুরু : শিমুলিয়া-বাংলাবাজার রুটে দিনের বেলায় চলবে ফেরি

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি : ৪৭ দিন পর অবশেষে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে হালকা যানবাহন নিয়ে সীমিত পরিসরে ফেরি চলাচলের অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ। তবে রাতে বন্ধ রেখে শুধু দিনের বেলায় পাঁচটি মধ্যম আকারের ফেরি চলবে। পরীক্ষামূলক ফেরি পর্যবেক্ষণ শেষে গতকাল সোমবার বিকালে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান এ কথা জানান।
তিনি বলেন, পদ্মা সেতুর নিরাপত্তার স্বার্থেই ফেরি বন্ধ রাখা হয়েছিল। নৌপথে প্রতিদিন সকাল ৬টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাঁচটি মাঝারি ফেরি দিয়ে হালকা যানবাহন পারাপার করা হবে। তবে সেতুর নিরাপত্তায় রাতের বেলা বন্ধ থাকবে ফেরি। সেতু অতিক্রম করা হবে বিশেষ সতর্কতার সঙ্গে। প্রতিটি ফেরিকে মনিটরিং করা হবে। ¯্রােত আরো কমে এলে সাত থেকে ১৫ দিনের মধ্যে নৌপথে পুরোপুরি স্বাভাবিক হবে ফেরি চলাচল।
বিআইডব্লিউটিসির পরিচালক আরো বলেন, শিমুলিয়া-বাংলাবাজারের বিকল্পে শিমুলিয়া-মাঝিরকান্দি ফেরি সচলের জন্য জাজিরার মাঝিরকান্দিতে ঘাট তৈরি করা হয়েছিল। তবে নাব্য সংকটে সেটি আর চালু করা যায়নি। ভবিষ্যতে সেটি ব্যবহার করা যেতে পারে।
এর আগে গতকাল বেলা ১১টার দিকে শিমুলিয়াঘাট থেকে ৩৮টি যানবাহন নিয়ে পরীক্ষামূলক বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায় মাঝারি ফেরি কুঞ্জলতা। এতে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, সেতু কর্তৃপক্ষ, সেনাবাহিনীর যৌথ পর্যবেক্ষক দল উপস্থিত ছিল। এরপর একে একে চালু হয় আরো চারটি ফেরি।
এদিকে ফেরি চলাচল সচল হওয়ায় সকাল থেকে দুই ঘাটে ছোট-বড় যানবাহন আসতে শুরু করে। দীর্ঘদিন পর ফেরি চালু হওয়ায় যাত্রীদের মধ্যে ফিরেছে স্বস্তি। যানবাহন ওঠা-নামায় আবারো ব্যস্ত হয়ে পড়েছে ফেরিঘাটের পন্টুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়