গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

মির্জা ফখরুল : মানুষের সবচেয়ে বড় শত্রæ আওয়ামী লীগ

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ আজ মানুষের সবচেয়ে বড় শত্রæতে পরিণত হয়েছে। আমাদের মূল লক্ষ্য ছিল চমৎকার একটি রাষ্ট্র গঠন করব। যে রাষ্ট্রে মানুষের অধিকার থাকবে, মানুষ কথা বলতে পারবে, স্বাধীন সংবাদমাধ্যম থাকবে। কিন্তু তারা বাংলাদেশকে যে রাষ্ট্রে পরিণত করেছে, তা জনগণের নয়।
গতকাল রবিবার জাতীয়তাবাদী ওলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী ওলামা দলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
সভায় আরো উপস্থিত ছিলেন, ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা নেসারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম তালুকদার, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম সচিব মোয়াজ্জেম হোসেন আলাল, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান।
ফখরুল বলেন, আওয়ামী লীগ কোনো গণতান্ত্রিক রাষ্ট্রপ্রতিষ্ঠা করতে দেয়নি। সংবিধানকে তারা কাটাছেঁড়া করেছে। বহুদলীয় গণতন্ত্র বাদ দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করেছে। ভিন্নমত পোষণকারীদের তারা অত্যাচার করেছে, হত্যা করেছে।
তিনি বলেন, অনেকেই বলেন, বিএনপির সংকট। শুধু বিএনপির, সংকট গোটা জাতির। আমাদের বুঝতে হবে আজ গণতন্ত্র নেই, নির্বাচন হয় না, জবাবদিহিতা নেই, যে যেখানে পারছে চুরি, ডাকাতি করছে। আইনশৃঙ্খলা বলতে কিছু নেই। এ দেশ তো আমরা চাইনি।
দেশের ৯৫ ভাগ মানুষ ইসলাম ধর্মে বিশ্বাসী উল্লেখ করে তিনি বলেন, ইসলাম ধর্মের ওপর তারা (আ.লীগ) একের পর এক আঘাত হেনেছে। এটি অস্বীকার করার কোনো উপায় নেই। দাড়ি, টুপি পরা মানুষ দেখলে তারা সন্দেহের চোখে বলে এরা জঙ্গি। জঙ্গির নামে তারা কতজনকে হয়রানি করেছে, সে হিসাব নেই। তারা পশ্চিমা বিশ্বের সহানুভূতি পেতে এসব কাজ করেছে।
বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগের হাতে কোনো ধর্মই আজ নিরাপদ নয়। তারা নিজেরাই কোনো ধর্ম বিশ্বাস করে না। আজকের বাস্তবতা হচ্ছে, তাদের কাছ থেকে আমাদের মুক্তি পেতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়