গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব : শিল্পকলায় দ্বিতীয় দিনে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়

আগের সংবাদ

জাতিসংঘ থেকে ফিরে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা : রোহিঙ্গা প্রত্যাবাসন না হওয়ার নেপথ্যে আন্তর্জাতিক নিষ্ক্রিয়তা

পরের সংবাদ

‘একাডেমিতে অনেক প্রতিষ্ঠিত সংগীতজ্ঞ গান শেখাবেন’

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাকিয়া সুলতানা কর্ণিয়া। গø্যামার আর গায়কীতে মুগ্ধ করেছেন দর্শকশ্রোতাদের। সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে ভোরের কাগজের সঙ্গে কথা বলেছেন এই সংগীত তারকা। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
এই সময়ের ব্যস্ততার কথা জানতে চাই…
গেল ঈদে ‘দেখলে তোরে’ শিরোনামের একটি গান করেছিলাম। সেটিতে ভালো সাড়া পেয়েছি। আসন্ন দুর্গাপূজা উপলক্ষে নতুন গানে কণ্ঠ দিয়েছি। গানের শিরোনাম ‘জয় জয় দুর্গা মায়ের জয়’। গানটিতে বিপ্লব সাহা, হৈমন্তী রক্ষিত দাস, স্বপ্নীল সজীব ও আমি কণ্ঠ দিয়েছি। গানের কথা লিখেছেন সঞ্জীবন চক্রবর্তী ও উজ্জ্বল সিনহা। সুর ও সংগীতায়োজন করেছেন উজ্জ্বল সিনহা। এরই মধ্যে গানটি বিশ্ব রঙের ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে।
অনেক দিন পর কনসার্টে ফিরছেন। এই বিষয়ে যদি বলেন…
করোনার জন্য তো প্রায় দেড় বছর মঞ্চে গান করা হয়নি। অনলাইনে বেশ কিছু অনুষ্ঠানে গান করেছি। এখন আবার কনসার্ট নিয়ে ব্যস্ততা শুরু হয়েছে। এরই মধ্যে কয়েকটি কনসার্টে গান করার ব্যাপারে আলোচনা হয়েছে।
গানের স্কুল করেছেন এ প্রসঙ্গে জানতে চাই…
ধানমন্ডিতে ‘ইন্সপায়ার মিউজিক একাডেমি ও ইন্সপায়ার মিউজিক স্টুডিও’ নামে একটি প্রতিষ্ঠান করেছি। ১ অক্টোবর থেকে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে প্রতিষ্ঠানটি। এখানে যে কোনো বয়সের মানুষ সংগীতবিষয়ক শিক্ষা নিতে পারবেন।
গানের স্কুল করার ভাবনাটি কীভাবে এসেছে?
অনেকেই গান শিখতে চান, কিন্তু সঠিক শিক্ষালয় খুঁজে পান না। চেষ্টা করছি সেই অভাবটা পূরণ করার। এই একাডেমিতে আমার পাশাপাশি আরো অনেক প্রতিষ্ঠিত সংগীতজ্ঞ গান শেখাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়