তেজগাঁওয়ে বাসায় রহস্যজনক বিস্ফোরণে দুই শিক্ষার্থী দগ্ধ

আগের সংবাদ

১৫ সদস্যের দলে আট নতুন মুখ : আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ মিশনে টাইগাররা

পরের সংবাদ

১৬ অক্টোবর থেকে চলবে চবির শাটল ট্রেন

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন আগামী ১৬ অক্টোবর থেকে নিয়মিত চলবে। এছাড়া ২০ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ও খোলার চিন্তাভাবনা করছে প্রশাসন। গতকাল শনিবার সকালে চবির রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম মনিরুল হাসান এই তথ্য জানান। তিনি বলেন, রেল মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের কথা হয়েছে। আগামী ১৬ তারিখ থেকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল করবে। প্রথমদিকে সীমিত পরিসরে চলাচল করবে, পরে স্বাভাবিক করা হবে। সকালের শিডিউলে দুটি ট্রেন আসবে তা আবার পূর্বের শিডিউলে দুপুরে ক্যাম্পাস ছেড়ে যাবে। পাশাপাশি ২০ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয় খোলার চিন্তাভাবনা করা হচ্ছে।
এর আগে শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার চট্টগ্রাম বিভাগীয় কেন্দ্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে হল রুম পরিদর্শন শেষে চবি উপাচার্য ড. শিরীণ আখতার বলেন, ২০ অক্টোবরের আগে এক ডোজ টিকা নিশ্চিত হলে আমরা বিশ্ববিদ্যালয় খুলে দেব। তার কয়েক দিন আগে হলগুলোও খুলে দেয়া হবে।
করোনায় বন্ধের আগে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চট্টগ্রাম বটতলী স্টেশন থেকে সকাল সাড়ে ৭টা, ৮টা, সাড়ে ৮টা (ডেমু), ষোলশহর স্টেশন থেকে সকাল ৯টা ৪৫ মিনিট, সাড়ে ১০টা ও রাত সাড়ে ৮টায় ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে যেত। আর ক্যাম্পাস থেকে শহরের উদ্দেশে সকাল ৮টা ৪৫ মিনিট, ৯টা ২০ মিনিট, সাড়ে ১০টা (ডেমু), দুপুর দেড়টা, আড়াইটা, সাড়ে ৩টা, বিকাল ৪টা, সাড়ে ৫টা ও রাত সাড়ে ৯টায় ট্রেন ছেড়ে যেত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়