উগ্রবাদী বক্তব্য প্রচার : ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার মুফতি ইব্রাহীম

আগের সংবাদ

সন্ত্রাসে অশান্ত রোহিঙ্গা ক্যাম্প

পরের সংবাদ

হাসেম ফুডে অগ্নিকাণ্ড : ৩ মাস পর দগ্ধ ছেলের মরদেহ পেলেন বাবা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জের হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডের প্রায় ৩ মাস পর ছেলের মরদেহ বুঝে পেলেন এক অভাগা বাবা। গতকাল ঢাকা মেডিকেল কলেজ মর্গ থেকে নিহত ইসমাইল হোসেন মহিউদ্দিনের (১৮) মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে নারায়ণগঞ্জ জেলা সিআইডি পুলিশ। এ সময় ছেলের মরদেহ বুঝে পেয়ে কিছুটা হলেও মনকে সান্ত¡না দিতে পারছেন বলে জানান বাবা মো. ইউসুফ। নোয়াখালী হাতিয়া উপজেলার নাজিরপুর গ্রামের কৃষক মো. ইউসুফের ছেলে ইসমাইল। তিন ছেলে ও এক মেয়ের মধ্যে সবার বড় ছিল সে। এ নিয়ে গত ৮ জুলাই রূপগঞ্জ উপজেলার কর্ণগোপ এলাকায় হাসেম ফুড এন্ড বেভারেজ কারখানার ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতদের মধ্যে ৪৬ জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হলো।
ইসমাইলের বাবা ইউসুফ জানান, ইসমাইল নাটোরের একটি সেমাই তৈরির কারখানায় কাজ করত। দুর্ঘটনার দেড় মাস আগেই সে সাড়ে ৯ হাজার টাকা বেতনে হাসেম ফুড কারখানা চতুর্থ তলার সেমাই কারখানায় চাকরি নেয়। দুর্ঘটনা দুই দিন আগেও তার সঙ্গে ফোনে কথা হয়েছিল ছেলের। কারাখানায় দুর্ঘটনার খবর শুনতে পেরে তিনি ওই দিনই গ্রাম থেকে নারায়ণগঞ্জে আসেন। তবে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তার কোনো সন্ধান পাননি। পরবর্তী সময় ঢাকা মেডিকেল কলেজ মর্গে ডিএনএ নমুনা দেন। গত ১ সপ্তাহ আগে পুলিশ তাকে ফোন করে জানায় তার ছেলের মরদেহ শনাক্ত হয়েছে। মরদেহ নিতে তাকে ঢাকা মেডিকেলে আসতে বলা হয়। তিনি বলেন, পরিবারের খরচ চালাতে একা খুব কষ্ট হতো। এজন্যই ছেলে কারখানায় কাজ নিয়েছিল। দুর্ঘটনার পর থেকে ছেলের শোকে ছেলের মা নুরবানু অসুস্থ হয়ে পড়েছেন। তিনি বলেন, আমরা তো ছেলের মরদেহের আশা ছেড়ে দিয়েছিলাম, ভেবেছিলাম ছেলের মরদেহ আর পাবই না। তারপরও মরদেহটি পেয়ে মনকে কিছুটা সান্ত¡না দিতে পারছি। গ্রামের কবরস্থানে ছেলের মরদেহ দাফন করব।
মামলার তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক মো. আতাউর রহমান জানান, ডিএনএ প্রোফাইলিং ম্যাচিং করার মাধ্যমেই এই লাশের পরিচয় শনাক্ত হয়। এটি নিশ্চিত হতে পেরে মরদেহটি তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়