চিকিৎসকের অবহেলা : জুডো খেলোয়াড় প্রিয়াংকার মৃত্যু

আগের সংবাদ

সুদিন ফিরছে সোনালি আঁশের

পরের সংবাদ

রাশেদ খান মেনন : ধর্মান্ধতা বন্ধ না হলে দেশ হবে আফগানিস্তান

প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ধর্মান্ধতা প্রতিরোধ না করলে দেশ আফগানিস্তানে পরিণতি হবে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
গতকাল শনিবার রাজধানীর তোপখানা রোডে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে বাংলাদেশ নারী মুক্তি সংসদ আয়োজিত নারীর প্রতি সহিংসতা ও বৈষম্য বন্ধ ও করোনায় ক্ষতিগ্রস্ত নারীদের আর্থিক প্রণোদনা দেয়ার দাবিতে অনুষ্ঠিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
মেনন বলেন, আজ আফগানিস্তানে তালেবান ও মার্কিন সাম্রাজ্যবাদের আঁতাতের ফলে ধর্মান্ধ তালেবান সেখানে ক্ষমতা দখল করেছে। তাদের প্রধান ও প্রথম লক্ষ্য হচ্ছে নারী ও শিশু। তারা সেখানে গঠিত মন্ত্রিসভায় কোনো নারীকে স্থান দেয়নি। স্কুল-কলেজ এমনকি কর্মক্ষেত্রে নারীকে নিষিদ্ধ করা হয়েছে। তারা পুনরায় নারীকে গৃহবন্দি করে রেখেছে।
তিনি বলেন, অনেক শ্রমজীবী ও গার্মেন্টস কর্মী নারী ন্যূনতম প্রণোদনা পাননি। আমরা নারীর যে ক্ষমতায়ন ও লিঙ্গ সমতার কথা বলি, এই লড়াই নারীর একার নয়। এটি নারী-পুরুষের সর্বজনীন লড়াই। মেনন বলেন, নারীর তথা মানুষের সর্বজনীন অধিকার আদায়ে আমাদের রয়েছে এক গৌরবময় ঐতিহ্য ও সংগ্রামের ইতিহাস। আমাদের সবাইকে এ ঐতিহ্য রক্ষা করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়