টার্গেট পূরণে সংশয়! : দুর্গাপূজায় ভারতে যাচ্ছে ২০০০ টন ইলিশ

আগের সংবাদ

এনআইডি স্বরাষ্ট্রে নেয়ার প্রক্রিয়া জানেই না ইসি

পরের সংবাদ

তা র কা লা প : ‘যুগের সঙ্গে পাল্টে যাচ্ছে শ্রোতার চাহিদা’

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী সামিনা চৌধুরী। গান শেখার হাতেখড়ি পারিবারিকভাবে। গুণী এই সংগীতশিল্পী বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গ নিয়ে কথা বললেন ভোরের কাগজের সঙ্গে।
সাক্ষাৎকার : শাহনাজ জাহান
সম্প্রতি রেকর্ড করলেন ‘ছোঁয়া কি যায় বাড়ালে হাত’। গানটি সম্পর্কে জানতে চাই..
গানটি খুবই চমৎকার একটি গান। গানটি লিখেছেন ও সুর করেছেন নাহিদ ইসলাম সুচিতা। মিউজিক কম্পোজিশন করেছেন সাজ্জাদ কবীর। অসম্ভব সুন্দর এই গানটি নিয়ে আমি খুব আশাবাদী। নিশ্চয় শ্রোতারা ভালো কিছু পেতে যাচ্ছেন। এছাড়া সাদিকা আশরারের লেখা ‘মেঘবন্দি চোখ নামের’ আরেকটি গান রেকর্ড করেছি।
এই গান দুটোর কি মিউজিক ভিডিও করছেন?
হ্যাঁ, মিউজিক ভিডিও করছি। যুগের সঙ্গে শ্রোতার চাহিদাও পাল্টে যাচ্ছে। তাই ভিডিও যেন সবার ভালো লাগে সেটাই চেষ্টা করছি। গান দুটো প্রকাশ পাবে ওয়ার্ল্ড মিউজিক নামের ইউটিউব চ্যানেল থেকে।
দুজন নারী গীতিকারের গান করছেন। আপনার অনুভূতি কেমন…
অসম্ভব ভালো লাগছে যে নারীরা সংসারের বাইরে এসে ভাবতে পারছে এবং অসাধারণ কিছু তৈরি করছে। শিল্পী তো আর নারী পুরুষ দেখে হয় না এটা নারীরা বারবার প্রমাণ করছেন।
নবীন শিল্পীদের উদ্দেশে
কী বলবেন?
আমাদের সময়ে এত মাধ্যম ছিল না। তাই চাইলেও খুব বেশি কাজ করতে পারতাম না। নতুনদের বলব, তোমাদের সামনে অনেক সুযোগ, সুযোগের সৎ ব্যবহার কর। এমন কিছু করো না যাতে পরিবেশ নষ্ট করে। এখনকার শ্রোতারাও বুদ্ধিমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়