মিজান ও বাছিরের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ ২৬ সেপ্টেম্বর

আগের সংবাদ

রেলে বাড়েনি সেবার মান

পরের সংবাদ

‘গৌরী আমাদের সমাজের সব নারীর প্রতিচ্ছবি’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাজনীন চুমকি। একাধারে মঞ্চ ও টেলিভিশন নাটকে অভিনয় করে খ্যাতি কুড়িয়েছেন তিনি। সাম্প্রতিক ব্যস্ততা ও অন্যান্য বিষয় নিয়ে কথা বললেন তিনি। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
ব্যস্ততার খবর জানতে চাই?
এখন কাজ করছি দীপ্ত টিভির প্রতিদিনের ধারাবাহিক নাটক ‘মাশরাফি জুনিয়র’ এ। এছাড়া ‘গৌরী’ নামের একটি নাটকে অভিনয় করেছি। আসছে পূজায় নাটকটি প্রচার হওয়ার কথা রয়েছে। স্বাধীন শাহের লেখা এই নাটকটি বর্ণনাথ খুব মনোযোগ দিয়ে বানিয়েছেন।
গৌরী চরিত্রটি কেমন?
গৌরী আমাদের সমাজের সব নারীর প্রতিচ্ছবি। আমাদের এই সমাজে একা নারীর জীবনযাপন কত যে দুঃসহ এবং দুর্বিষহ সেটাই এই নাটকে স্পষ্ট হয়েছে। সবচেয়ে বড় কথা, আমাদের সমাজে একজন নারী একা থাকা মানেই প্রায় সব বয়সি পুরুষের কাছে যেমন ভোগের বা লালসার হয়ে দাঁড়ায় তেমন একাকী নারী সমাজের অন্য নারীদেরও সহযোগিতা পায় না, উপরন্তু যেন চক্ষুশূল হয়ে দাঁড়ায়। এমনই অনেক অনেক ঘটনা দুর্ঘটনার মধ্য দিয়ে এগিয়ে গেছে গৌরী নাটকটি।
মঞ্চে আবার কবে অভিনয় করতে
দেখা যাবে?
মঞ্চে কবে অভিনয় করব, তার সিদ্ধান্ত নিচ্ছে আমার নাটকের দল ‘দেশ নাটক’। কিন্তু কেন যেন করোনার এই দুঃসময়ে নাটক মঞ্চায়নের বিষয়টা এখনো ভয় পাচ্ছি। কিন্তু আমি ভয় পেলে আর কী হবে, দল যা সিদ্ধান্ত নিবে, তা মানতেই হবে। দেশ নাটক যখন মঞ্চে ফিরবে, আমিও ফিরব।
সিনেমায় অভিনয় করছেন কি?
তুলনামূলকভাবে সিনেমাতে কম কাজ করা হয়েছে আমার। কিন্তু সৌভাগ্যক্রমে গত বছর (কোভিডের লকডাউনের আগে) এবং এই বছর মোট তিনটি সরকারি অনুদানের সিনেমায় কাজ করেছি আমি। এখনই নাম বলতে চাইছি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়