আজ সিনোফার্মের ৫৪ লাখ টিকা আসছে

আগের সংবাদ

শিক্ষাঙ্গনে জেগেছে প্রাণের স্পন্দন

পরের সংবাদ

পোরশে এনেছে মিশন আর

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জার্মানিতে বসেছে বিশ্বের অন্যতম গাড়ির প্রদর্শনী মিউনিখ অটো শো। ৭ সেপ্টেম্বর আনুষ্ঠানিকভাবে শুরু হওয়া এই শোতে নতুন মডেলের চোখ ধাঁধাঁনো সব গাড়ি নিয়ে এসেছে প্রথম সারির গাড়ি নির্মাতা প্রতিষ্ঠানগুলো। করোনার দাপট কমতে থাকায় প্রতিষ্ঠানগুলো একের পর এক মেলে ধরছে নিজেদের তৈরি অত্যাধুনিক সব গাড়ির খুঁটিনাটি-বিশেষত্ব। যেমন করোনার পর প্রথমবারের এই আয়োজনে জার্মান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান পোরশে এনেছে বৈদ্যুতিক গাড়ি “মিশন আর”। বৈদ্যুতিক গাড়ির জগতে একে গেম চেঞ্জার বলে দাবি করছে পোরশে। ১ হাজার ৭৩ হর্সপাওয়ারের গাড়িটির সর্বোচ্চ গতি প্রতি ঘণ্টায় ৩শ কিলোমিটার। ৮০০ ভোল্ট টেকনলোজির মিশন আর -এ রাখা হয়েছে আল্ট্রা চার্জিং ক্যাপাসিটি।
পোরশের নির্বাহী চেয়ারম্যান অলিভার ব্লæম বলেন, একদম ক্রিস্টাল ক্লিয়ার ছাদ, যার কাঠামো বানানো হযেছে কার্বন ফাইবার কম্পোজিট দিয়ে। মোটর স্পোর্ট আগামীতে আরও বৈদ্যুতিক হবে, আরও ডিজিটাল হবে এবং আরও এতে আরও অনেক কিছুর সন্নিবেশ ঘটবে। তবে, সব কিছু অবশ্যই টেকসই হতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়