জাপানি মাকে নিয়ে অপপ্রচার বন্ধে আদেশ আজ

আগের সংবাদ

শিক্ষার্থীদের স্বপ্ন বুনন কীভাবে : দীর্ঘদিন ঘরবন্দি থাকা ছাত্রছাত্রীদের শিক্ষায় মনোযোগী ও মানসিকভাবে চাঙ্গা করার চ্যালেঞ্জে শিক্ষকরা

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পোনা অবমুক্ত
কাগজ প্রতিবেদক, মৌলভীবাজার : বৈশ্বিক মহামারি করোনার দ্বিতীয় ও তৃতীয় আঘাতের প্রেক্ষাপটে সৃষ্ট অর্থনৈতিক অভিঘাত সফলভাবে মোকাবিলা করে প্রান্তিক জনগোষ্ঠীর পুষ্টির চাহিদা পূরণে মৌলভীবাজার জেলার মুক্ত জলাশয় ও প্রাতিষ্ঠানিক পুকুরে মাছের পোনা অবমুক্তকরণ করা হয়েছে। উপজেলা পরিষদ পুকুর ও অন্যান্য জলাশয়ে ২০২১-২২ অর্থবছরের রাজস্ব বাজেটের আওতায় মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য নেছার আহমদ। উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফারাজুল কবিরের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা, জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন, ভাইস চেয়ারম্যান শাহীন রহমান প্রমুখ।

স্মরণ সভা
শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সংসদ সদস্য ও সাবেক শিল্প উপমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শোক, স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার উপজেলা বণিক সমিতির উদ্যোগে দ্বারিয়াপুর বাজারে এর আয়োজন করা হয়। উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক মো. রবিন আকন্দের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান শফি, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আজাদ রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম প্রমুখ নেতারা। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত হয়ে হাসিবুর রহমান স্বপনের জ্যেষ্ঠ কন্যা ডা. ফারজানা রহমান শম্পা তার বাবার ব্যক্তি ও রাজনৈতিক স্মৃতিচারণ করে আলোচনা রাখেন।

সুরক্ষাসামগ্রী বিতরণ
নীলফামারী প্রতিনিধি : জেলা পরিষদের উদ্যোগে প্রায় ১০ হাজার মানুষের মাঝে করোনা প্রতিরোধী সুরক্ষাসামগ্রী বিতরণের উদ্যোগ নেয়া হয়েছে। গত ক’দিন থেকে জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ছাড়ায় বিভিন্ন সংগঠন, সংস্থা, শিক্ষাপ্রতিষ্ঠান ও মসজিদ-মন্দিরে করোনা প্রতিরোধী মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হচ্ছে। জেলার পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন জানান, করোনার শুরু থেকেই নীলফামারী জেলা পরিষদ সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধি, লিফলেট ও মাস্ক বিতরণ ছাড়াও বিভিন্ন কর্মসূচী পালন করে আসছে। তিনি করোনা প্রতিরোধে জনসাধারণকে আরো সচেতণ হওয়ার আহ্বান জানান।

চেক বিতরণ
নওগাঁ প্রতিনিধি : করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান এবং নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর মাঝে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। গত মঙ্গলবার সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এসব চেক বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। এ সময় জেলা প্রশাসক মো. হারুন অর রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি বাবু নির্মল কৃষ্ণ সাহা ও সাবেক এমপি শাহিন মনোয়ারা হক, জেলা সমাজকল্যাণ পরিষদের সহসভাপতি শাহনাজ বেগম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নুর মোহাম্মদ প্রমুখ।

কর্মশালা অনুষ্ঠিত
আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আগৈলঝাড়ায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ এলজিইডির আয়োজনে জলবায়ু সহনশীল গ্রামীণ অবকাঠামো প্রকল্পের অংশগ্রহণমূলক গ্রামীণ সমীক্ষাবিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার উপজেলার গৈলা মডেল ইউনিয়ন পরিষদ হলরুমে ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটুর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন বরিশাল এলজিইডির কর্মকর্তা রিজভী আহমেদ, এলসিএস কর্মকর্তা মিনা হোসেন, সাইয়েদ আহমেদ, সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গোলাম ছরোয়ার, উপজেলা এনজিও সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক কাজল দাশগুপ্ত, শিক্ষক মাহমুদ আলম মিঠু, শ্রমিক লীগ নেতা আশ্রাফুল আলম দুলাল, ইউপি সচিব সাধন চন্দ্র হালদার, ইউপি সদস্য সুশান্ত সরকার প্রমুখ।

তাল বীজ বপন
দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : দুমকিতে প্রাকৃতিক দুর্যোগ ও বজ্রপাত থেকে প্রাণহানি রোধে তালের বীজ বপন করা হয়েছে। আঙ্গারিয়া ইউনিয়নের জলিশা গ্রামে রংধনু ক্লাবের উদ্যোগে গত মঙ্গলবার ২ হাজার তালের বীজ আনুষ্ঠানিকভাবে বপন করা হয়। পাশাপাশি তালগাছের উপকারিতা সম্পর্কে জনগণকে সচেতনতামূলক কর্মসূচির মাধ্যমে নেয়া হয়েছে নানা উদ্যোগ। তালের বীজ বপন অনুষ্ঠানে আঙ্গারিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সৈয়দ গোলাম মরতুজার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মেহের মালিকা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. ইমরান হোসেন, রংধনু ক্লাবের উদ্যোক্তা সৈয়দ মোস্তাফিজুর রহমান লাভলু।

বিদায়ী সংবর্ধনা
দৌলতপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি : দৌলতপুর থানা অফিসার ইনচার্জ মো. রেজাউল করিম রিপনকে গত মঙ্গলবার রাতে প্রেস ক্লাবের পক্ষ থেকে বিদায়ী সংবর্ধনা দেয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের সভাপতি জালাল উদ্দিন ভিকু, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. সালমান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিটন মিয়া, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সম্মানিত সদস্য মাহবুবুল আলম রাসেল, রবিউল আলম প্রমুখ। অনুষ্ঠানে প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বলেন, ওসি রেজাউল করিম ২০২০ সালের ফেব্রুয়ারিতে যোগদান করে তিন মাস মামলামুক্ত থানা উপহার দিয়েছেন এবং তিনি দুবার জেলার শ্রেষ্ঠ অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়