জাপানি মাকে নিয়ে অপপ্রচার বন্ধে আদেশ আজ

আগের সংবাদ

শিক্ষার্থীদের স্বপ্ন বুনন কীভাবে : দীর্ঘদিন ঘরবন্দি থাকা ছাত্রছাত্রীদের শিক্ষায় মনোযোগী ও মানসিকভাবে চাঙ্গা করার চ্যালেঞ্জে শিক্ষকরা

পরের সংবাদ

মির্জা কাদের ও বাদলের দুই অনুসারী গ্রেপ্তার

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জার অনুসারী কেচ্ছা রাসেল (৩১) ও আবদুল কাদের মির্জার প্রতিপক্ষ মিজানুর রহমান বাদলের অনুসারী ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন চৌধুরীকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।
গতকাল বুধবার দুপুর ১২টা দিকে আটককৃতদের নোয়াখালী চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। এর আগে মঙ্গলবার রাতে উপজেলার মুছাপুর ইউনিয়ন থেকে শাহীন এবং উপজেলার চরহাজারী ইউনিয়ন থেকে কেচ্ছা রাসেলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।
গ্রেপ্তারকৃত নজরুল ইসলাম শাহীন (৪৩) উপজেলার মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। শাহীন মিজানুর রহমান বাদলের অনুসারী। অপরদিকে গ্রেপ্তারকৃত শহীদ উল্যাহ ওরফে কেচ্ছা রাসেল (৩০) উপজেলার বসুরহাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের করালিয়া এলাকার মৃত সফি উল্যার ছেলে। সে কাদের মির্জার অনুসারী হিসেবে পরিচিত।
স্থানীয় আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, বসুরহাট পৌরসভা নির্বাচনের প্রাক্কাল থেকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জা নোয়াখালীর অপরাজনীতি, চাকরি বাণিজ্য, টেন্ডারবাজিসহ নানা সত্য বচন করে আসছেন। তার এসব বক্তব্যে কোম্পানীগঞ্জ এবং জেলা আওয়ামী লীগের রাজনীতিতে অন্তর্কোন্দল সৃষ্টি হয়। একপর্যায়ে কাদের মির্জার অনুসারীদের সঙ্গে তার প্রতিপক্ষ সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল অনুসারীদের মধ্যে দফায় দফায় পাল্টাপাল্টি হামলা-মামলার ঘটনা ঘটে। ওইসব ঘটনায় ইউপি চেয়ারম্যান শাহীন এবং কেচ্ছা রাসেলের বিরুদ্ধে একাধিক মামলা হয়। পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম নোয়াখালীতে যোগ দেয়ার পর একাধিক মামলার আসামি ও অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করতে তৎপর হয়ে ওঠে পুলিশ। ওই ধারাবাহিকতায় কেচ্ছা রাসেল এবং নজরুল ইসলাম শাহীন চৌধুরীকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।
শহীদুল ইসলাম দুই আসামিকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, কোম্পানীগঞ্জ থানায় রাসেল এবং শাহীনের বিরুদ্ধে দায়েরকৃত মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে তোলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়