কামরাঙ্গীরচরে কিশোর খুন আটক ৬

আগের সংবাদ

ঝরে পড়া শিক্ষার্থীদের ফেরানোর উপায় কী > স্কুল খুললে উপস্থিতি-অনুপস্থিতি দেখে ব্যবস্থা : পরিচালক (মাধ্যমিক)

পরের সংবাদ

খাগড়াছড়িতে কলেজ টয়লেটের কমোডে নবজাতক!

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

খাগড়াছড়ি প্রতিনিধি : সদ্যভূমিষ্ঠ এক নবজাতককে পাওয়া গেছে খাগড়াছড়ি সরকারি কলেজের ছাত্রীদের কমন রুমের টয়লেটের কমোডে। গত সোমবার বেলা সাড়ে ১১টার দিকে কন্যা শিশুটিকে উদ্ধার করেছে কলেজ কর্তৃপক্ষ। তবে কে ওই নবজাতককে সেখানে ফেলে রেখে গেছে তার কোনো হদিস মেলেনি।
খাগড়াছড়ি সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রফিক উদ্দিন জানান, সকাল থেকে এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা নেয়া হচ্ছিল। এ কারণে গতকাল কলেজে অনেক শিক্ষার্থী এসেছিল। ছাত্রীদের কমন রুমের টয়লেট থেকে আকস্মিক শিশুর কান্নার শব্দ শুনতে পায় শিক্ষার্থীরা। বিষয়টি কলেজ প্রশাসনকে জানানো হলে শিশুটিকে উদ্ধার করা হয়। কলেজের আয়া রেনু বালা ধর বলেন, আমি বারান্দা ঝাড়– দিচ্ছিলাম। শিক্ষার্থীরা জানানোর পর টয়লেটে গিয়ে দেখি শিশুটি টয়লেটের কমোডের অর্ধেক পানিতে ডুবে আছে। খাগড়াছড়ি সরকারি শিশু পরিবারের উপতত্ত্বাবধায়ক ও শহর সমাজসেবা কর্মকর্তা নাজমুল আহসান জানান, শিশুটির প্রয়োজনীয় এবং প্রাথমিক চিকিৎসা শেষে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালের শিশু ওয়ার্ডের জরুরি বিভাগে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।
এদিকে শিশুটি বাঙালি নাকি পাহাড়ি তা এখনো নিশ্চিত হতে পারেনি প্রশাসন। তবে শিশুটি ক্ষুদ্র-নৃগোষ্ঠী সম্প্রদায়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। শিশুটিকে দত্তক নিতে ইচ্ছে পোষণ করেছেন সন্তানহীন অনেক দম্পতি। তার মধ্যে রাপ্রæ মারমা নামে একজন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে আবেদনও করেছেন। রাপ্রæ মারমা বলেন, বিবাহিত জীবনের ৫ বছরেও নিঃসন্তান আমরা। তাই শিশুটিকে নিজের সন্তান হিসেবে লালন-পালন করতে চাই। খাগড়াছড়ি সদর থানার ওসি আবদুর রশিদ জানান, একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়