কামরাঙ্গীরচরে কিশোর খুন আটক ৬

আগের সংবাদ

ঝরে পড়া শিক্ষার্থীদের ফেরানোর উপায় কী > স্কুল খুললে উপস্থিতি-অনুপস্থিতি দেখে ব্যবস্থা : পরিচালক (মাধ্যমিক)

পরের সংবাদ

কালিয়া : বলগেটের ধাক্কায় নির্মাণাধীন সেতুর পাইল ক্ষতিগ্রস্ত

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নড়াইল প্রতিনিধি : কালিয়ায় নবগঙ্গা নদীর উপর নির্মাণাধীন সেতুর পাইল বালুবাহী বলগেটের ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয়ে পানিতে তলিয়ে গেছে। বলগেটের একাধিকবার আঘাতে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিষয়টি নিয়ে কালিয়া থানায় মামলাও দায়ের করা হয়।
জানা গেছে, নড়াইল কালিয়ার মধ্যে সরাসরি সড়ক যোগাযোগের লক্ষ্য বারইপাড়া এলাকায় ৬৫ কোটি টাকা ব্যয়ে ৬৫১ মিটার দৈর্ঘ্যরে একটি সেতু নির্মাণের কাজ শুরু হয়। ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স জামিল ইকবাল এবং মেসার্স মাইন উদ্দিন বাঁশি জেভির কাজটি করছে। প্রতিষ্ঠানের ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি মিনহাজ হোসেন জানান, নির্মাণাধীন ব্রিজের ১৮০টি পাইলের কাজ করা হয়েছে। প্রতিদিন শত শত বালুবাহী বড় বড় জাহাজ (বলগেট) এই পাইলের পাশ দিয়ে চলাচল করে। বর্ষা মৌসুমে এ নদীতে প্রচণ্ড স্রোত এবং বালুবাহী জাহাজ অদক্ষ চালকের কারণে বেশ কয়েকবার নির্মাণাধীন পাইলগুলোকে আঘাত করে। বেশ কয়েকটি জাহাজের সঙ্গে আটকে তলিয়ে যায়। এসব ঘটনায় থানায় ৪টি সাধারণ ডায়েরি এবং ১টি মামলা দায়ের করা হয়। গত ৫ সেপ্টেম্বর রাতে পুনরায় একটি বড় বালুবাহী জাহাজ ৯নং পেয়ারের পাইলগুলোকে আঘাত করলে এটি পানিতে তলিয়ে যায়। এ নিয়ে মোট ৫ বার এই পিয়ারের পাইলগুলোকে বালুবাহী আঘাত করল। এ বিষয়টি সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়েছে।
এ বিষয়ে নড়াইল সড়ক ও জনপথ বিভাগের এসডিও মো. আতিকুল্লাহ বলেন, বিষয়টি আমি সরজমিন পরিদর্শন করছি। বালুবাহী বলগেটের আঘাতে এ ঘটনা ঘটেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়