পথচারী ও মাদ্রাসার ছাত্রদের মধ্যে চসিক মেয়রের খাবার বিতরণ

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর নির্দেশ : ঢাকার চারপাশে হবে এলিভেটেড ওয়ে

পরের সংবাদ

তা র কা লা প : ‘ভালোবাসার টানে চাকরি ছেড়েছিলাম’

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ফজলুর রহমান বাবু। শৈল্পিক অভিনয় নৈপুণ্যে অসংখ্য মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি। সমকালীন কাজ ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেছেন এই অভিনেতা। সাক্ষাৎকার : শাহনাজ জাহান
বর্তমানে ব্যস্ততা কেমন?
রায়হান রাফি পরিচালিত ‘খাঁচার ভিতর অচিন পাখি’ নামে একটি নতুন কাজ করছি। আরো বেশ কয়েকটি কাজ করছি। এখন সিনেমাতেই কাজ করা হচ্ছে বেশি। চলতি মাসেই মির্জা সাখাওয়াৎ হোসেন পরিচালিত একটি সিনেমায় কাজ করব। ‘ভাঙন’ নামের এই ছবিটি সরকারি অনুদানে নির্মিত হচ্ছে।
সম্প্রতি একটি ওয়েব ফিল্মের জন্য গান গেয়েছেন। এ প্রসঙ্গে জানতে চাই…
চিত্রপরিচালক বদিউল আলম খোকনের ওয়েব চলচ্চিত্র ‘মুর্শিদ’-এর শিরোনাম সংগীতে কণ্ঠ দিয়েছি। আমিরুল হাছানের কথা ও মুরাদ নূরের সুর-সংগীতে গানটি রেকর্ডিং সম্পন্ন হয়েছে। পরিচালক থেকে যতটুকু জেনেছি, গানটির স্টুডিও ভার্সন শিগগিরই ডিজিটাল মাধ্যমে প্রকাশ করা হবে। কয়েক দিনের মধ্যে ওয়েব ফিল্মের শুটিং শুরু হবে।
অভিনেতা নাকি গায়ক, কোন পরিচয়ে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?
আমি আগাগোড়া একজন অভিনয়ের মানুষ। গান করি কেবল শখে। আগেও বিভিন্ন গণমাধ্যমে বলেছি, গানও আমার ভালো লাগার জায়গা। আর অভিনয় করার জন্যই তো চাকরি ছেড়েছিলাম। একটা সরকারি ব্যাংকে চাকরি করতাম। ১৫ বছর আগে সেই চাকরি ছেড়ে অভিনয়কেই পেশা হিসেবে নিয়েছিলাম। তখন অনেকেই বলেছিল, অনিশ্চয়তার জীবন। কিন্তু অভিনয় আমার ভালোবাসার জায়গা। ভালোবাসার টানে চাকরি ছেড়েছিলাম।
মঞ্চে অভিনয় করতে কি দেখা যাবে?
আমি তো অভিনয় করেই জীবিকা নির্বাহ করি। মাসে অন্তত ১৫-২০ দিন শুটিং নিয়ে ব্যস্ত থাকতে হয়। মঞ্চে অনেক সময় দিতে হয়। সেজন্য সম্ভব হয় না। আজকে (সোমবার) যেমন শুটিং করছি আশুলিয়ায়, মঞ্চে অভিনয় করলে তো অনেক সময় দিতে হয়। সেজন্যই সম্ভব হচ্ছে না। মঞ্চে হোক আর পর্দায় হোক, আমি অভিনয় নিয়েই ব্যস্ত আছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়