ম্যান ইউতে ফিরলেন রোনালদো

আগের সংবাদ

চেনা উইকেটে অচেনা নিউজিল্যান্ড

পরের সংবাদ

গুগল ডকসে যুক্ত হচ্ছে স্মার্ট রিপ্লাই ফিচার

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জিমেইলের স্মার্ট রিপ্লাই ফিচারের মতো নতুন ফিচার যুক্ত হচ্ছে গুগল ডকসে। ডকসে সহকর্মীদের সঙ্গে যৌথভাবে কাজের প্রক্রিয়া আরো সহজ করতে ও সময় বাঁচাতে কমেন্টের উত্তর দেয়ার ক্ষেত্রে এ ফিচার চালু করছে গুগল। ২০১৭ সালে জিমেইলে স্মার্ট রিপ্লাই ফিচার এনেছিল গুগল। মূলত মেইলের উত্তর দেয়ার প্রক্রিয়া সহজ করার জন্য এবং ব্যবহারকারীদের সময় বাঁচানোর কথা মাথায় রেখেই গুগল চালু করে ওই ফিচার। ডকসের ক্ষেত্রেও একই ফিচার আনছে প্রতিষ্ঠানটি। মহামারীতে ঘরে বসে অফিসনির্ভরতা বাড়াতে টিমওয়ার্ক সহজতর করতে এ ফিচারটি এনেছে তারা। ২৪ আগস্ট ১৩ সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন ডোমেইনে যোগ হবে নতুন ফিচারটি।
প্রাতিষ্ঠানিক পর্যায়ে একই ফাইল বা নথিতে একসঙ্গে একাধিক ব্যক্তির অংশগ্রহণ সম্ভব করে গুগল ডকস। কোনো কিছু পরিবর্তন বা আপডেট করতে চাইলে কমেন্টের মাধ্যমে সে প্রসঙ্গে জানানো যায় সহকর্মীদের। তবে কর্মীর সংখ্যা অনেক বেশি হলে ক্ষেত্রবিশেষে সব কমেন্টের উত্তর দেয়া জটিল ও সময়সাপেক্ষ হয়ে দাঁড়ায়। সূত্র : টেকরাডার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়