কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

মাদক কেলেঙ্কারিতে অভিযুক্ত যারা

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হলিউড, বলিউড কিংবা ঢালিউড সবখানেই মাদকের ছোবল লেগেছে। মাদক কেলেঙ্কারির অভিযোগে নানা সময় আলোচনা এসেছেন বিভিন্ন দেশের নায়ক-নায়িকারা। তাদের মধ্যে কেউ কেউ গ্রেপ্তারও হয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে। মাদক কেলেঙ্কারির অভিযোগে অভিযুক্ত কয়েকজন তারকাকে নিয়ে প্রতিবেদন সাজিয়েছেন রেজা শাহীন
রবার্ট ডাউনি জুনিয়র
হলিউডের জনপ্রিয় অভিনেতা রবার্ট ডাউনি জুনিয়র। ২০১২ থেকে ২০১৫ পর্যন্ত হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকা ছিলেন ডাউনি। ১৯৭০ সালে ‘পাউন্ড’ সিনেমায় মাত্র ৫ বছর বয়সে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে তার আগমন ঘটে। গাঁজা, কোকেন এবং হেরোইনকাণ্ডে কয়েকবার গ্রেপ্তার হন রবার্ট ডাউনি।

লিন্ডসে লোহান
লিন্ডসে লোহান একাধারে একজন মার্কিন অভিনেত্রী, গায়িকা, ব্যবসায়ী ও ফ্যাশন ডিজাইনার। শিশু বয়সেই ফোর্ডের মডেল হিসেবে চুক্তিবদ্ধ হন লিন্ডসে লোহান। মাত্র ১০ বছর বয়সে ডিজনি পিকচার্সের দ্য প্যারেন্ট ট্র্যাপ চলচ্চিত্রে কাজ করার সুযোগ পান। ‘ফ্রিকি ফ্রাইডে’, ‘মিন গার্লস’, ‘জাস্ট মাই লাক’ সিনেমাসহ কয়েকটি সিনেমায় অভিনয়ের জন্য প্রশংসিত হোন। জনপ্রিয় এই অভিনেত্রীর মাদকের সঙ্গে জড়িত ছিলেন। মাদককাণ্ডে একাধিকবার গ্রেপ্তারও হন তিনি।

ব্র্যাডলি কুপার
জনপ্রিয় অভিনেতা ব্র্যাডলি চার্লস বিশ্বের সর্বোচ্চ পারিশ্রমিক-প্রাপ্ত অভিনেতাদের মধ্যে একজন। তিনি দুবার ফোর্বস সেলিব্রিটি ১০০ এবং ২০১৫ সালে টাইম পত্রিকার বিশ্বের ১০০ জন সর্বাধিক প্রভাবশালী ব্যক্তির তালিকায় জায়গা করে নেন। ১৯৯৯ সালে সেক্স এন্ড দ্য সিটি টেলিভিশন ধারাবাহিক নাটকে অভিনয়ের মাধ্যমে টিভি পর্দায় ঘটে। এর দুবছর পর ‘ওয়েট হট আমেরিকান সামার’ সিনেমায় সুযোগ পান। এটি ছিল তার অভিনীত প্রথম সিনেমা। ব্র্যাডলি কুপার তার অভিনয় নৈপুণ্যর কারণে যেমন আলোচিত হয়েছিলেন তেমনিভাবে মাদক ও এ্যালকোহল ব্যাবহারের কারণে হয়েছেন সমালোচিত।
পারভিন ববি
ভারতীয় সিনেমার অন্যতম সুন্দরী অভিনেত্রী ছিলেন পারভিন ববি। তিনিই প্রথম বলিউড নায়িকা যার ছবি প্রথম টাইম ম্যাগাজিনের কভারে স্থান পায়। কালা পাত্থার, মজবুর, নমক হালাল, শান, দিওয়ার, অমর আকবর অ্যান্থনি ছবিতে অভিনয় করে দর্শক মনে জায়গা করে নেন। ১৯৭২ থেকে ১৯৮৩ পর্যন্ত বলিউডে দাপিয়ে বেড়িয়েছেন এই অভিনেত্রী। একসময় মাদকে আসক্ত হয়ে লোক চক্ষুর আড়ালে চলে যান। ২০০৫ সালের ২০ জানুয়ারি এই অভিনেত্রীর মৃত্যু হয়। তার মৃত্যু ছিল অস্বাভাবিক। ধারণা করা হয় তিনি অতিরিক্ত মাদক সেবনের কারণে তার মৃত্যু হয়।

মীনা কুমারী
প্রায় ৩০ বছর ধরে বলিউড মাতিয়ে রাখা অভিনেত্রী মীনা কুমারী। পরিচিত ছিলেন ‘ট্র্যাজিক হিরোইন’ নামে। ১৯৩৯ সালে বিজয় ভট্টের ‘লেদারফেস’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে শোবিজে তার অভিষেক হয়।। তখন তার বয়স মাত্র ৬ বছর। এক সময় পরিচয় হয় লেখক কমল আমরোহির সঙ্গে। পরিচয় থেকে বিয়ের কয়েক বছর বিভিন্ন কারণে বিচ্ছেদ হয় দুজনের। বিচ্ছেদের পর মানসিকভাবে ভেঙে পড়েন এই নায়িকা। মদপান করতে থাকেন নিয়মিত। অতিরিক্ত মদ্য পানের জন্য মাত্র ৩৯ বছর বয়সে তার মৃত্যু হয়।

সঞ্জয় দত্ত
জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্ত নিজেই স্বীকার করেন ১২ বছর তিনি মাদকাসক্ত ছিলেন। এমন কোনো মাদক নেই যেটি তিনি সেবন করেননি। তরুণ বয়স থেকেই তিনি মাদক গ্রহণ করতেন। তার বিরুদ্ধে নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠে। ১৯৯৩ সালের এপ্রিলে মাসে সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য গ্রেপ্তার করা হয় তাকে। বেআইনি অস্ত্র রাখার জন্য দোষী সাব্যস্ত করে সাজা দেয়া হয়। সাজা ভোগকালীন ভালো ব্যবহারের জন্য ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে জেল থেকে মুক্তি দেয়া হয়।

পরীমনি
পরীমনি। রহস্য-রোমাঞ্চ আর রোমান্টিকতা ঘেরা এক নায়িকা। যার আসল নাম শামসুন্নাহার স্মৃতি। দেশে সা¤প্রতিক সময়ে সবচেয়ে আলোচিত-সমালোচিত এই নাম। ২০১৪ সালে একটি নাটকে অভিনয়ের মধ্যে ছোট পর্দায় তার আগমন ঘটে। ঠিক পরের বছর জায়েদ খান ও আনিসুর রহমান মিলনের সঙ্গে ‘ভালোবাসা সীমাহীন’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হয় পরীর। সে বছরেই পরীমনি কয়েকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় আসেন। নায়িকা হিসেবে রাতারাতি তারকা বনে যান তিনি। এত এত সিনেমায় অভিনয় করলেও আলোচনায় আসে হাতেগোনা কয়েকটি সিনেমা। নানা কর্মকাণ্ডের কারণে সব সময় আলোচনায় থাকতেন এই অভিনেত্রী। সিনেমা শুটিংয়ের আড়ালে পরী মূলত প্রভাবশালীদের ঘনিষ্ঠ হতেই বেশি পছন্দ করতেন এবং প্রায় প্রতিদিনই গভীর রাত পর্যন্ত পার্টি শেষে মদ্যপ অবস্থায় বের হতেন- এমন গুঞ্জনও আছে। গত ৪ আগস্ট বনানীর বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করে র‌্যাব। তার ফ্ল্যাট থেকে বিদেশি মদসহ বিভিন্ন ধরনের মাদকদব্য উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরীর বিরুদ্ধে মাদক মামলা এখনো চলমান।
এছড়াও যাদের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে তারা হলেন গীতাঞ্জলি নাগপাল, মনীষা কৈরালা, মমতা কুলকার্নি, সূর্য পাঞ্চোলি, গৌরী খান, ফারদিন খান
রণবীর কাপুর, সুজান খান, হানি সিং, প্রতীক বব্বর, রাভিনা ট্যান্ডন, কপিল শর্মা, বিজয় রাজ, রাহুল মহাজন, দীপিকা পাডুকোন, শিল্পা শেঠি, রিয়া চক্রবর্তী, সারা আলী, শ্রদ্ধা কাপুর, রাকুল প্রীত সিং, দিয়া মির্জা, করণ জোহর।
ম্যাথিউ ম্যাককোনাঘি, লুই আর্মস্ট্রং, জিমি হেন্ড্রিক্স, উইলি নেলসন, ম্যাথিউ ম্যাককোনাঘি, মিশা বার্টন, ডেমি লোভাটো, এলটন জন, ড্যানিয়েল র‌্যাডক্লিফ, ডরু ব্যারিমোর, অ্যাম্বার ভ্যালেটা, ক্যারি ফিশার, ম্যাথু পেরিসহ অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়