কুমিল্লায় ট্রাকচাপায় প্রাণ গেল দুই নারীর

আগের সংবাদ

শাড়িতেই এবার পকেট

পরের সংবাদ

কী নামে ডাকি তোমাকে…

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অনেক বলিউড তারকা আছেন
যারা নিজেদের নাম বদলেছেন
নামকে আরো আকর্ষণীয় ও গ্রহণযোগ্য করে তোলার জন্য। বেশিরভাগ ক্ষেত্রেই এই নাম পরিবর্তন করতে হয়েছে সিনেমার পরিচালক বা প্রযোজকের কথা শুনে। এসব নাম পরিবর্তনের কারণ একটাই, হয়তো নামটি মোটেও আকর্ষণীয় ছিল না। বলিউডে রাজত্ব করা কয়েকজন তারকার আসল নামের খোঁজ
জানাচ্ছে মেলা
অমিতাভ বচ্চন : বলিউড শাহেনশাহ উপাধিতে ভূষিত এই তারকার আসল নাম ‘ইনকিলাম শ্রীবাস্তব’।
রজনীকান্ত : প্রথম জীবনে বাস কন্ডাকটার ছিলেন রজনীকান্ত। নাম ছিল শিবাজি রাও গাইকোয়াড। সেখান থেকেই সিনেমায় আসা। পরিচালক বালাচন্দর তার নাম দেন রজনীকান্ত।
শাহরুখ খান : প্রায় ২৫ বছর ধরে বলিউডে রাজত্ব করছেন শাহরুখ খান। এখন বলিউড বাদশাও তিনি। কিন্তু এই নাম তার ফ্যানেদের দেয়া। শাহরুখের আসল নাম কী জানেন? আবদুল রশিদ খান। পাঁচ বছর বয়স পর্যন্ত তার এই নামই ছিল। কিন্তু বাবা মায়ের কাছে ফিরে আসার পর তারা নাম বদলে দেন আবদুলের। নাম হয় শাহরুখ খান।
সালমান খান : শাহরুখ আর সালমানের মধ্যে একটা অদ্ভুত মিল আছে। সালমানেরও নাম ছিল আবদুল রশিদ। কিন্তু সেই সঙ্গে বাবার নামটাও যুক্ত ছিল। সালমানের পুরো নাম, আবদুল রশিদ সেলিম (সালমান খান)। ডাক নামেই সাল্লু দীর্ঘদিন ধরে রাজত্ব করছেন মুম্বাই চলচ্চিত্রে।
আমির খান : মহম্মদ আমির হুসেন খান। এটাই আমিরের আসল নাম। কিন্তু এখানেও সেই কাটছাঁটের ব্যাপার। অতবড় নামটাকে ছোট করে নিয়েছেন আমির। মহম্মদ হুসেন বাদ দিয়ে তিনি সবার কাছে পরিচিত আমির খান নামে।
অজয় দেবগন : জনপ্রিয় এই বলিউড তারকার আসল নাম ‘বিশাল দেবগন’।
হৃতিক রোশন : হৃতিকের ঠাকুরদা ছিলেন রোশন লাল নাগরথ। মিউজিক ডিরেক্টর ছিলেন তিনি। তার মৃত্যুর পর রাকেশ রোশন বাবার নামেই ছেলের নাম রাখবেন ভেবেছিলেন। কিন্তু মানুষ যা ভাবে, তা থোড়াই হয়। তাই রোশন লাল নাগরথের পরিবর্তে নাম হয় হৃতিক রোশন।
জন আব্রাহাম : আলোচিত এই বলিউড তারকার আসল নাম ‘ফারহান আব্রাহাম’।
রণবীর সিং : পুরো নাম ছিল রণবীর সিং ভাবনানি। সেখান থেকে রণবীর সিং। নিজের বাকি পদবীটি নাম থেকে ছেঁটে বাদ দিয়ে দিয়েছেন রণবীর।
প্রীতি জিনতা : সুন্দরী এই বলিউড তারকার আলস নাম ‘প্রীতম সিং জিনতা’।
ক্যাটরিনা কাইফ : বিদেশে জন্ম এবং বড় হওয়া। ফলে বিদেশি ছোঁয়া ছিল ক্যাটরিনার নামে। তার নাম ছিল ক্যাট তুরকোট। কিন্তু যখন তিনি ভারতে আসার সিদ্ধান্ত নিলেন, নাম বদলে রাখলেন ক্যাটরিনা কাইফ। এই নামেই সুন্দরী এখন রাজ করছেন ইন্ডাস্ট্রিতে।
সানি লিওন : বর্তমান সময়ের বলিউডের অন্যতম আলোচিত এই নায়িকার আসল নাম ‘করণজিত সিং বোহরা’।
অন্যদিকে সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চনের ডাকনাম গুল্লু। ছোটবেলায় খুব গোলগাল ছিলেন বলেই হয়তো তার এই নাম। প্রিয়াঙ্কা চোপড়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন তার ডাকনাম মিমি। ফরাসি অভিনেত্রী মিমি রজারের নামে অনুপ্রাণিত হয়ে এই নাম রেখেছিলেন তার মা। প্রিয়াঙ্কার চাচাতো বোন ও বলিউড নায়িকা পরিণীতি চোপড়ার ডাকনাম টিসা। টুইংকেল খান্না পরিবার ও বন্ধু মহলে টিনা নামে পরিচিত। মাধুরী দীক্ষিতের ডাকনাম বাবলী। হাসিখুশি এই মানুষটির জন্য নামটি একদম যথার্থ। রণবীর কাপুরের ডাকনাম ডাব্বু। কাপুর বংশের দুই বোন ও বলিউড তারকা কারিশমা ও কারিনার ডাকনাম যথাক্রমে লোলো ও বেবো। এই ডাকনাম দুটি একটু অদ্ভুত বটে। শহীদ কাপুরকে বাড়ির সবাই ডাকেন শাসা বলে। ‘ফিল্লৌরি’ তারকা আনুশকা শর্মার ডাকনাম নুশি। বিপাশা বসুর ডাকনাম তার মা-বাবা রেখেছিলেন বনি। বরুণ ধাওয়ানকে ছোটবেলায় ডাকা হতো পাপ্পু বলে। কাছের লোকেরা এখনো তাকে এই নামেই ডাকেন। শিল্পা শেঠির আরেক নাম মান্য। অভিনেত্রী শ্রদ্ধা কাপুরকে চিরকুট বলে ডাকেন অনেকে। শ্রদ্ধা কাপুর বরুণ ধবনকে জন্মদিনে উইশ করেন। সেই ছবিতে বরুণ কমেন্ট করেন, ধন্যবাদ চিরকুট। রনবীর কাপুরে ডাকনাম ডঙ্গু। রনবীরের মা নীতু কাপুর ছেলেকে ডাকেন রেমন্ড বলে। তার কারণ নীতু মনে করেন তার ছেলে একজন যোগ্য মানুষ। আলিয়ার বন্ধুরা ভালোবেসে অভিনেত্রী ডাকেন আলু বলে। বলিউড জগতে জনপ্রিয় নাম সোনম কপুর। আপনি কি জানেন অভিনেত্রীর বাবা তাকে কী বলে ডাকেন? গলা লম্বা হওয়ার জন্য তার বাবা তাকে ডাকেন জিরাফ বলে।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়