ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

নানক : তারেক জড়িত না হলে দেশে ফিরে আইনের মোকাবিলা করুক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২১ আগস্ট গ্রেনেড হামলার হত্যাকান্ডে তারেক রহমান জড়িত না থাকলে দেশে ফিরে তাকে আইনের মোকাবিলা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। গতকাল বুধবার মোহাম্মদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে খাদ্য সহায়তা বিতরণ ও আলোচনাসভায় তিনি এ আহ্বান জানান। ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে আদাবর থানা আওয়ামী লীগ এ অনুষ্ঠানের আয়োজন করে। আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচিসহ মহানগর ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে নানক বলেন, আপনাদের ভারপ্রাপ্ত চেয়ারপারসন দেশের বাইরে পালিয়ে আছেন কেন? ২১ আগস্ট গ্রেনেড হামলা কারা চালিয়েছিল জাতির সামনে জবাব দিন। গ্রেনেড হামলা পরে আহতদের চিকিৎসায় বাধা দিয়েছেন কেন? জাতির সামনে জবাব দিন। গ্রেনেড হামলায় নিহতদের লাশ গুম করতে চেয়েছিলেন কেন? জাতির সামনে জবাব দিন। গ্রেনেড হামলা নিয়ে সংসদ অধিবেশনে আপনাদের নেত্রী খালেদতা জিয়া বললেন শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে করে বোমা নিয়ে গেছেন। এর চেয়ে লজ্জার আর কি আছে? আজ সবকিছু খোলাসা হয়ে গেছে, পরিষ্কার হয়ে গেছে মানুষের কাছে। কিভাবে আপনারা হত্যার নীলনকশা করেছিলেন এবং কারা কারা জড়িত।
তারেক রহমানের উদ্দেশ্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, সাহস থাকে তো দেশে আসুন। আর সে সময় খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী কেন পলাতক? একমাত্র কারণ হলো সে গ্রেনেড হামলায় জড়িত ছিল, নীল নকশা করেছে তার সব বেরিয়ে এসেছে।
বিএনপি কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে রাজনীতি করছে উল্লেখ করে নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দিতে পারেন না। তাই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে। ইনশাল্লাহ অচিরেই যখন করোনা নিয়ন্ত্রণে আসবে তখন শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও খুলে দেয়া হবে। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডে জিয়াউর রহমান সরাসরি জড়িত। তাই জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করতেই হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়