ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রতিবাদ সভা
ফরিদপুর শহর প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের স্বাধীনতা পদকপ্রাপ্ত, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক সাংসদ আছমত আলী খানকে অশালীন মন্তব্য, মিথ্যা তথ্য ও কটূক্তি করার প্রতিবাদ জানিয়েছেন ফরিদপুরের মুক্তিযোদ্ধারা। গতকাল বুধবার দুপুর ১২টায় ফরিদপুরের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে প্রতিবাদ সভার মাধ্যমে কটূক্তিকারী শাহাবুদ্দিন মোল্লার শাস্তি দাবি করেন। এ সময় সাবেক জেলা কমান্ডার মো. আবুল ফয়েজ শাহনেওয়াজ, সাবেক জেলা ডেপুটি কমান্ডার মো. নজরুল ইসলামসহ জেলা ও উপজেলা পর্যায়ের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভায় বক্তারা একজন স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধাকে নিয়ে শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দেয়ায় দুঃখ প্রকাশ করার পাশাপাশি অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।
উপকরণ বিতরণ
কুড়িগ্রাম প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে কুড়িগ্রামে শারীরিক প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র প্রাঙ্গণে তাদের মাঝে এসব সহায়ক উপকরণ বিতরণ করেন কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা ইয়াছমিন। এ সময় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ট (ফিজিও থেরাপিস্ট) ডা. মো. আরিফুর রহমান উপস্থিত ছিলেন। জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন বয়সি ২৫ জন প্রতিবন্ধীর মাঝে হুইল চেয়ারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়। এছাড়া প্রতিষ্ঠানটি প্রতিবন্ধী ও ঝুঁকিতে থাকা প্রতিবন্ধীদের ফিজিও থেরাপি, ওকুপেশন থেরাপি, কাউন্সিলিং, দৃষ্টি ও শ্রবণমাত্রা নির্ণয়ে কাজ করে আসছে।
মতবিনিময় সভা
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি : কালিয়াকৈর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে সদ্য যোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা মতবিনিময় করেছেন। গতকাল বুধবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। সভায় সভাপতিত্ব করেন কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ। এতে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুনুল হক, পল্লী উন্নয়ন কর্মকর্তা আব্দুস সাত্তার। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কালিয়াকৈর উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আরিফ হোসেন খোকন, সিনিয়র সহসভাপতি ইমরান হোসেন হান্নান, সাধারণ সম্পাদক আব্দুল আলিম অভি, সহসাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান আজিজ, তথ্য ও গবেষণা সম্পাদক নাজমুল হাসান, অর্থ সম্পাদক দেলোয়ার হোসেন, ধর্মীয় সম্পাদক সোহেল মিয়া, সমাজকল্যাণ সম্পাদক আশিকুর রহমান আশিক, নির্বাহী সদস্য আবু হানিফ হিরা প্রমুখ।
পোনা অবমুক্ত
বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : বালিয়াকান্দিতে রাজস্ব খাতের আওতায় ২০২১-২০২২ অর্থবছরে ৭টি জলাশয়ে ৩০৭.১৫ কেজি রুই জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে মাছের পোনা অবমুক্ত করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা মো. রোকনুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আম্বিয়া সুলতানা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. মনিরুজ্জামান মনির, উপজেলা সমাজসেবা অফিসার অজয় হালদার, খামার ব্যবস্থাপক লতিফুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা (চ.দা.) আব্দুল মান্নাফ, রাজবাড়ী সদর মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা শামীমা আক্তার, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা রবিউল হক প্রমুখ।
গবাদিপশু পুড়ে ছাই
ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি : ইসলামপুরে বসতবাড়িতে অগ্নিকাণ্ডে প্রায় ৫ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় ৬টি গবাদিপশু পুড়ে গেছে। আহত হয়েছে বাড়ি মালিকের ছেলে। গত মঙ্গলবার গভীর রাতে উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের গোয়ালেরচর মধ্যপাড়া তারা মিয়ার বসতবাড়িতে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, গোয়ালেরচর গ্রামের কৃষক তারা মিয়ার গোয়ালঘরে কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন ছড়িয়ে পড়লে তারা মিয়ার একটি গোয়ালঘর পুড়ে যায়। এ সময় ঘরে থাকা ৪টি ছাগল, ২টি গরু পুড়ে ঘটনাস্থলে মারা যায়। ঘরের পাশে থাকা তার ছেলে আসলাম গুরুতর আহত হয়। পরে আসলামকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোরশেদ জানান, এ ঘটনা আমার জানা ছিল না। খোঁজ নিয়ে সরকারিভাবে ক্ষতিগ্রস্ত কৃষককে সহযোগিতা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়