ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

টাইগারপাসকে ইট-পাথরে ঢেকে না দেয়ার দাবি

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বিমানবন্দর থেকে লালখান বাজার পর্যন্ত নির্মাণাধীন এলিভেটেড এক্সপ্রেসওয়ের আওতা থেকে ইতিহাসের স্মৃতিস্মারক অপরূপ নান্দনিক সৌন্দর্যের টাইগারপাসকে রক্ষার দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম ঐতিহ্য রক্ষা পরিষদ। গতকাল বুধবার সকালে নগরীর টাইগারপাস চত্বরে আয়োজিত মানববন্ধনে মুষলধারে বৃষ্টি উপেক্ষা করে পরিষদ নেতারা ছাড়াও দেওয়ানহাট, ধনিয়ালাপাড়া, মুহুরিপাড়া, মিস্ত্রিপাড়া ও চৌমুহনী এলাকার বাসিন্দারা যোগ দেন।
মানববন্ধনে পরিষদের চেয়ারম্যান সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী বলেন, শত শত বছরের ঐতিহ্য ধারণ করে আছে টাইগারপাস। এটা প্রকৃতির দান। হাজার হাজার কোটি টাকা খরচ করেও এ রকম প্রাকৃতিক সৌন্দর্য কেউ সৃষ্টি করতে পারবে না। অথচ এটি ধ্বংস করতে যারা উঠেপড়ে লেগেছে, তারা সরকারি অর্থ অপচয়ের উৎসবে মেতেছে। জনমত উপেক্ষা করে টাইগারপাসকে ইট-পাথরের কংক্রিটের জঞ্জালের নিচে ঢেকে না ফেলার জন্য এবং টাইগারপাস রক্ষায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। পরিষদের সদস্য সচিব সাংবাদিক-লেখক জসীম চৌধুরী সবুজ বলেন, চট্টগ্রামের সিটি মেয়র টাইগারপাসে ফ্লাইওভার করে এর অপরূপ সৌন্দর্য নষ্ট না করতে সিডিএকে চিঠি দিয়েছেন।
টাইগারপাস রক্ষায় সরকারের উচ্চমহলে তিনি যোগাযোগ করে বিকল্প প্রস্তাব পাঠাচ্ছেন। এ অবস্থায় পরবর্তী সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত নির্মাণকাজ বন্ধ রাখতে সিডিএর প্রতি আহবান জানান তিনি।
মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান বলেন, পরিবেশ-প্রকৃতি ধ্বংস করে টাইগারপাসে ফ্লাইওভার না করার দাবি আজ গণদাবিতে পরিণত হয়েছে। গণদাবিকে উপেক্ষার ফল কখনো শুভ হয় না।
পরিষদের সমন্বয়ক মুজিবুল হক শুক্কুরের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন পরিষদের যুগ্ম সচিব অধ্যাপক মুহম্মদ আমির উদ্দিন, হাসান মারুফ রুমী, সাবেক কাউন্সিলর জাহাঙ্গীর আলম চৌধুরী, সরোয়ার আমিন বাবু, আবদুস সবুর খান, নাসির উদ্দীন সিদ্দিকী, আবৃত্তিকার দিলরুবা খানম, শহীদুল হক ফারুকী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়