ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

জরুরিসেবা ৯৯৯-এ ফোন : লিফটে আটকে পড়া শিশুসহ ৪ নারীকে উদ্ধার

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর মাটিকাটা এলাকায় লিফটে আটকা পড়া দুই শিশুসহ চার নারীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। গতকাল বুধবার বেলা ১১টার দিকে মাটিকাটার ১৩৪/১ নম্বর লেক ক্যাসেল নামে ১১ তলা একটি ভবনের লিফটে আটকা পড়েছিলেন তারা।
ঘটনায় ভবনের মালিক জাতীয় জরুরিসেবা ৯৯৯-এ ফোন করলে হাইড্রলিক স্প্রেডার ব্যবহার করে তাদের উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।
জাতীয় জরুরিসেবা ৯৯৯-এর ইন্সপেক্টর আনোয়ার সাত্তার জানান, বেসরকারি একটি ব্যাংকের ম্যানেজার ফরহাদ হোসেন ৯৯৯-এ ফোন করে জানান, তার মালিকানাধীন লেক ক্যাসেল ভবনের চার তলায় লিফটটি আটকা আছে। লিফটের ভেতর সাতজন আটকা আছে।
ভবনের নিরাপত্তাকর্মীরা এবং তারা লিফটের দরজা খোলার অনেক চেষ্টা করেছেন কিন্তু পারেননি। লিফটে আটকে পড়া কয়েকজন চিৎকার করে জানাচ্ছেন তাদের শ্বাসকষ্ট হচ্ছে।
পরে ৯৯৯ তাৎক্ষণিকভাবে কুর্মিটোলা ফায়ার স্টেশনে বিষয়টি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থা নিতে অনুরোধ জানায়। সংবাদ পেয়ে কুর্মিটোলা ফায়ার স্টেশনের একটি উদ্ধারকারী দল দ্রুত ঘটনাস্থলে যায়।
পরে কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শফিকুল ইসলাম জানান, তারা হাইড্রলিক স্প্রেডার ব্যবহার করে আটকে পড়া লিফট থেকে দুই শিশু ও চার মহিলাসহ সাতজনকে নিরাপদে উদ্ধার করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়