ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

কর্মকর্তাদের চসিক মেয়র : স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

করতে হবে
চট্টগ্রাম অফিস : সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, নগরবাসীর দেয়া করের অর্থই চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান আয়। এ থেকেই চসিকের যাবতীয় ব্যয় নির্বাহ ও জনবলের বেতন-ভাতা দেয়া হয়। তাই রাজস্ব বিভাগ এই সংস্থার প্রাণ সঞ্চারক। এই বিভাগের প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীকে দক্ষতা, সততা ও জবাবদিহিতার মধ্যে দায়িত্ব পালন করতে হবে। সঠিকভাবে দায়িত্ব পালনে ব্যর্থ হলে সে দায়ভারও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীকেই নিতে হবে। গতকাল বুধবার চসিক কার্যালয়ে রাজস্ব বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক বৈঠকে এসব মন্তব্য করেন মেয়র।
মেয়র রাজস্ব বিভাগের কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে বলেন, নগরীতে যারা ব্যবসা করে আয় উপার্জন করছেন, বাসা-বাড়ির মালিকানা প্রাপ্তদের মধ্যে যারা এখনো করের আওতায় আসেননি এবং যাদের ট্রেড লাইসেন্স নবায়ন হয়নি বা ট্রেড লাইসেন্স আদৌও করেননি তাদের তালিকা করে পদক্ষেপ নিতে হবে। তবে কর আদায়ের ক্ষেত্রে যেন অবাঞ্ছিত চাপ প্রয়োগ করা না হয়। এ ক্ষেত্রে কোনো অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, কর আদায়কারী মাঠকর্মীরা লক্ষ্য পূরণে ব্যর্থ হলে তারা দায়িত্ব পালনে অযোগ্য বিবেচিত হবেন। সভায় উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা আফিয়া আকতার, রাজস্ব কর্মকর্তা শাহিদা ফাতেমা চৌধুরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, স্পেশাল মেজিস্ট্রেট জাহানারা ফেরদৌস প্রমুখ।
ওয়াসা বকেয়া টাকা দিলো চসিককে : চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ তাদের নানা প্রকল্প বাস্তবায়নে নগরীর যেসব সড়ক কেটেছে তা সংস্কার বাবদ ক্ষতিপূরণ হিসেবে প্রায় সোয়া কোটি টাকা দিয়েছে। চট্টগ্রাম সিটি মেয়র মো. রেজাউল করিমের কাছে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক এ কে এম ফজলুল্লাহ এই চেক হস্তান্তর করেন। এ সময় উপিস্থিত ছিলেন চসিক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কামরুল ইসলাম, উপপ্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবির চৌধুরী ও ওয়াসার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আরিফুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়