ওবায়দুল কাদের : ২১ আগস্ট মামলার আপিল শুনানি শুরু শিগগিরই

আগের সংবাদ

মহামারিতে মেগা প্রকল্পে স্থবিরতা

পরের সংবাদ

অনুমোদনহীন পণ্য : তিন প্রতিষ্ঠানকে ৬৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : অনুমোদন ছাড়াই পণ্যের প্যাকেটের গায়ে বিএসটিআই’র মানচিহ্ন ব্যবহার করায় চট্টগ্রামের জনপ্রিয় প্রতিষ্ঠান মেসার্স ফ্লেভার্স সুইটস এন্ড কনফেকশনারীকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার নগরের লালখানবাজার এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও বিএসটিআইর যৌথ উদ্যোগে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস। এ সময় সঙ্গে ছিলেন বিএসটিআইর ফিল্ড অফিসার (সিএম) শহীদুল ইসলাম।
তিনি বলেন, প্রতিষ্ঠানটি বিএসটিআইর সিএম লাইসেন্স না নিয়ে বিভিন্ন খাদ্যপণ্য তৈরি করে বিক্রি করছিল। পাশাপাশি তারা বিএসটিআইর লোগো (মানচিহ্ন) ব্যবহার করছিল। এই অপরাধে ২৫ হাজার টাকা জরিমানা করার পাশাপাশি তাদের সতর্ক করা হয়।
এদিকে নগরীর পাঁচলাইশ থানাধীন মুরাদপুর এলাকায় অভিযান চালিয়ে দুটি বেকারিকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া স্বাস্থ্যবিধি অমান্য করায় দুই ব্যক্তিকে ৭০০ টাকা অর্থদণ্ড দেন আদালত।
গতকাল বুধবার চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। তিনি বলেন, অস্বাস্থ্যকর-নোংরা পরিবেশে বেকারিপণ্য উৎপাদন করায় দুই বেকারিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতামূলক কর্মসূচির অংশ হিসেবে দুই ব্যক্তিকে জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়