মানুষের কল্যাণ করার জন্যই আল্লাহ বাঁচিয়ে রেখেছেন : সাক্ষাৎকারে শেখ হাসিনা

আগের সংবাদ

প্রশাসনের উচ্চপর্যায়ে বিভাজন! মাঠ প্রশাসনকে কেন্দ্রের বিশেষ নির্দেশনা : জানালেন মন্ত্রিপরিষদ সচিব

পরের সংবাদ

প্রতারণা মামলায় গ্রেপ্তার দম্পতি কারাগারে

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দীর্ঘদিন ধরে নানা কৌশলে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসা এক দম্পতিকে গ্রেপ্তারের পর কারাগারে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে ২১টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। গ্রেপ্তার এড়াতে বারবার অবস্থান পাল্টালেও অবশেষে পুলিশের হাতে ধরা পড়েছেন। গত শনিবার রাতে রাজধানীর ধানমন্ডি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- কুষ্টিয়া জেলার আসমা আক্তার রুজি ও মেহেরপুর জেলার রমজান আলি বিশ্বাস। ধানমন্ডি থানার এসআই হারুন গতকাল রবিবার দম্পতি গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশের এ কর্মকর্তা বলেন, ধানমন্ডির ১১ নম্বর রোডের ৩৩ নম্বর বাসা থেকে গত শনিবার তাদের গ্রেপ্তার করা হয়। রমজান ও রুজি দম্পতি দীর্ঘদিন ধরে প্রতারণার সঙ্গে যুক্ত। রমজানের বিরুদ্ধে এখন পর্যন্ত আমরা ২৩টি মামলার তথ্য পেয়েছি। এর মধ্যে ২০টি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা (ওয়ারেন্ট) এবং তিনটিতে সাজা দেয়া হয়েছে। আর রুজির বিরুদ্ধে একটি মামলায় ওয়ারেন্টের তথ্য পেয়েছি। তিনি আরো বলেন, এই দম্পতির পেশাই হচ্ছে প্রতারণা। তারা একেক এলাকায় গিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে বাসা পরিবর্তন করে আত্মগোপনে চলে যান। কী ধরনের প্রতারণার সঙ্গে জড়িত জানতে চাইলে হারুন বলেন, বিস্তারিত বলতে পারব না। আদালত থেকে ওয়ারেন্ট আসায় আমরা আসামি ধরে দিয়েছি। তবে মামলা সূত্রে জানতে পেরেছি এই দম্পতির বিরুদ্ধে সব মামলাই প্রতারণার। দণ্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় মামলাগুলো করা হয়েছে।
এদিকে গতকাল বিকালে প্রতারক দম্পতিকে ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়