অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

লালমনিরহাটে মানববন্ধন : রাস্তার গাছ কাটায় প্রতিবাদ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, লালমনিরহাট : জেলার হাতীবান্ধা উপজেলার বড়খাতা ও ফকিরপাড়া ইউনিয়নে বিভিন্ন রাস্তার দেড় শতাধিক সরকারি গাছ অবৈধভাবে কাটার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয়রা। মানববন্ধনে অংশ নেয়া লোকজনের অভিযোগ- ওই গাছ কাটার সঙ্গে বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল জড়িত।
ওই চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় থানাসহ জেলা ও উপজেলা প্রশাসনের কাছে একাধিক লিখিত অভিযোগ করলেও প্রশাসন রহস্যজনক কারণে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে না। গতকাল মঙ্গলবার দুপুরে হাতীবান্ধা উপজেলা পরিষদ গেটে ‘সচেতন নাগরিক সমাজ’র ব্যানারে এ মানববন্ধনে ওই দুই ইউনিয়নের শতাধিক নারী ও পুরষ অংশগ্রহণ করেন। মানববন্ধনে অংশগ্রহণকারীরা জানান, বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল ওই দুই ইউনিয়নের দেড় শতাধিক বিভিন্ন প্রজাতির সরকারি গাছ অবৈধভাবে কেটে বিক্রি করেছেন। এ ঘটনার প্রতিবাদ করা হলে চেয়ারম্যান ও তার লোকজন বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন। অবৈধ গাছ কাটার বিরুদ্ধে স্থানীয় থানাসহ জেলা ও উপজেলা প্রশাসনের কাছে একাধিক লিখিত অভিযোগ করা হয়। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও প্রশাসন রহস্যজনক কারণে আইনগত ব্যবস্থা গ্রহণ করছে না।
আব্দুর রহমান নামে এক ব্যক্তি জানান, তিনি ওই চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় প্রথমে একটি জিডি করেন। পরে তাকে আবারো হুমকি দেয়ায় তিনি থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। কিন্তু দীর্ঘদিনেও ব্যবস্থা গ্রহণ করেনি পুলিশ।

ওই মানববন্ধনে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ রাজন বক্তব্য রাখেন।
তবে বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেল জানান, তিনি যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়েই গাছ কেটেছেন। ওই গাছগুলোর মালিক ইউনিয়ন পরিষদ এমন দাবি তার।
হাতীবান্ধা থানার ওসি এরশাদুল আলম বলেন, বড়খাতা ইউনিয়ন চেয়ারম্যান আবু হেনা মোস্তফা জামাল সোহেলের বিরুদ্ধে অভিযোগগুলো তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়