বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করার আহ্বান আতিকের

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, পরিষ্কার-পরিচ্ছন্নতায় চলমান সামাজিক আন্দোলনকে আরো জোরদার করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করা হবে।
জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল রবিবার সকালে গুলশানের নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন মেয়র আতিক। এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।
এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সঙ্গে নিয়ে মাস্কিং এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক রোডশো কার্যক্রম উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র।
মেয়র বলেন, জাতীয় শোক দিবসে স্থানীয় সংসদ সদস্য এবং ডিএনসিসির স্থানীয় কাউন্সিলরদের সহযোগিতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় পাঁচ লাখ মাস্ক বিতরণ করা হবে। তিনি বলেন, নিজেদের সুস্থতার জন্যই সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটি বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতায় চলমান সামাজিক আন্দোলনকে আরো জোরদার করতে হবে। মেয়র আরো বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’। তাই করোনার বিস্তার রোধে প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরাসহ সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়