অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

বিসিক : বাজেটের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতে প্রশিক্ষণ

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি অর্থ ব্যয়ে অধিক স্বচ্ছতা আনয়ন ও বাজেটের সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণে রইঅঝ++ ইঁফমবঃ চৎবঢ়ধৎধঃরড়হ ্ ঊীবপঁঃরড়হ শীর্ষক একটি সময়োপযোগী প্রশিক্ষণ কোর্স সম্পন্ন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।
বিসিক প্রশিক্ষণ শাখার মাধ্যমে পরিচালিত দিনব্যাপী প্রশিক্ষণ কোর্স গতকাল কুটির শিল্প করপোরেশন (বিসিক) ভবন, ১৩৭-১৩৮ মতিঝিল বা/এ, ঢাকার ৭ম তলার সম্মেলন কক্ষে সম্পন্ন হয়েছে।
কোর্সে বিসিকের চলমান প্রকল্পসমূহের প্রকল্প পরিচালক, পুরকৌশল বিভাগ, পরিকল্পনা ও গবেষণা বিভাগ এবং প্রকল্প বিভাগের কর্মচারী মোট ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রকল্প বাস্তবায়নে সরকারি অর্থের সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা ও অডিট আপত্তিজনিত সমস্যা নিরসনের জন্য বর্তমানে আইবাস++ প্রক্রিয়া চালুকরণের জন্য বাংলাদেশ সরকার যে নির্দেশনা দিয়েছেন তা বাস্তবায়নের জন্য বিসিকের সংশ্লিষ্ট কর্মকর্তাকে বর্ণিত প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণের মাধ্যমে আইবাস++ পরিচিতি ও এর পরিধি, বাজেট প্রণয়ন ও বাস্তবায়ন মডিউল ও এর কার্যক্রম, অনলাইনে সরকারি অর্থছাড়ের প্রক্রিয়া, মধ্যমেয়াদি বাজেট প্রণয়ন প্রক্রিয়া, বাজেট বাস্তবায়ন ইত্যাদি বিষয়ে দক্ষতা অর্জন করেন।
কোর্সটিতে রিসোর্স পার্সন হিসেবে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের আইবাস++ সফটওয়্যার বিষয়ক আইটি কনসালট্যান্ট জনাব তাপস কুমার চৌধুরী দক্ষতার সঙ্গে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ প্রদান করেন।
কোর্স পরিচালনা করেন বিসিকের প্রশিক্ষণ শাখা ব্যবস্থাপক লায়লা জেসমিন এবং কোর্স সমন্বয়কের দায়িত্ব পালন করেন প্রশিক্ষণ কর্মকর্তা পুলক কুমার দেব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়