একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আসামি আটক

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ নগরীর বাঘমারা এলাকা থেকে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল বিড়িসহ একজনকে আটক করেছে র‌্যাব-১৪। গতকাল শুক্রবার দুপুরে নকল আকিজ বিড়ির প্রায় লক্ষাধিক শলাকাসহ ব্যবসায়ী রানা মিয়াকে আটকের কথা জানিয়েছেন র‌্যাব-১৪ এর সিনিয়র এএসপি বেলায়েত হোসেন। তিনি বলেন, একটি কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমাণ নকল আকিজ বিড়ি উত্তোলন করে অটোরিকশায় গৌরীপুরে যাওয়ার পথে বাঘমারা এলাকায় তাকে আটক করা হয়। সে দীর্ঘদিন ধরে কুষ্টিয়া থেকে নকল বিড়ি এনে সরকারের কর ফাঁকি দিয়ে ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় বাজারজাত করছিল।

সংঘর্ষে আহত

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : পাথরঘাটার কালমেঘা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ঘুটাবাছা গ্রামে জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে আহত হন ৪ জন। সংঘর্ষে আহত ওই গ্রামের হাসেম মৌলভীর ছেলে ফারুক (৫২) ও তার স্ত্রী মর্জিনা বেগম (৪০) হাসেম মৌলভীর আরেক ছেলে সেলিম (৪৫) এবং তার স্ত্রী ইরানী বেগম (৩৫) ধারালো দায়ের কোপে মারাত্মক জখম হন বলে প্রত্যক্ষদর্শীরা জানান। তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠান। পাথরঘাটা থানার ওসি আবুল বাশার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বরিশালে পাঠানো হয়েছে।

ত্রাণ বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ফুলবাড়ীতে পৌরসভার উদ্যোগে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ হাজার ২০০ শ্রমজীবী মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। গত বৃহস্পতিবার বিকালে পৌরসভার মিলনায়তনে গণপরিবহন, হোটেল, দোকান কর্মচারী, রংমিস্ত্রি, কুুলি, ডেকোরেটর শ্রমিকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ উদ্বোধন করেন সাবেক প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন, পৌর মেয়র মো. মাহমুদ আলম লিটন, ওয়ার্ড কাউন্সিলর, পৌর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : মুজিববর্ষের অঙ্গীকার করি সোনার বাংলার সবুজ গড়ি। এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিরামপুর সার্কেল ও থানা চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আইজিপি ড. বেনজীর আহম্মেদ বিপিএম বার ও সম্মানিত পুলিশ সুপার দিনাজপুর মো. আনোয়ার হোসেন বিপিএম পিপিএম বার-এর নির্দেশে বিরামপুর সার্কেল ও থানা চত্বরে ১০০টি ফলজ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এ কে এম ওহেদুন্নবী, বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত, ওসি তদন্ত মতিয়ার রহমানসহ কর্মকর্তারা।

মানববন্ধন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাজমুল খন্দকার জয়ের বিরুদ্ধে ইউপি সদস্য আব্দুল হাইয়ের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে কায়েতপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মুড়াপাড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় হকার্স লীগের সদস্য রবি দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী, ইউনিয়ন যুবদলের সভাপতি রাসেল, সাধারণ সম্পাদক আশিক, ইউপি সদস্য ওমর ফারুক ভূঁইয়া, কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাদিম হোসেন অপু, মহিলা যুবলীগ নেত্রী শারমিন আক্তার রিমা প্রমুখ।

দুর্ঘটনায় নিহত

নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি : নাঙ্গলকোট-লাকসাম সড়কের মক্রবপুর শীলবাড়ি এলাকায় মোটরসাইকেল এবং সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে স্কুলশিক্ষার্থী মারুফ-বিন মাহবুব রাফি (১৭) নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে। তিনি উপজেলার মক্রবপুর ইউপির তুলাগাঁও গ্রামের ব্যবসায়ী মোহাম্মদ শাহাজাহান সাজুর প্রথম ছেলে। রাফি কুমিল্লা ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকালে স্কুলশিক্ষার্থী মারুফ-বিন মাহবুব রাফি মোটরসাইকেলে নাঙ্গলকোট পৌরবাজার থেকে নাঙ্গলকোট-লাকসাম সড়ক দিয়ে স্থানীয় মক্রবপুর বাজারে যাচ্ছিলেন। এ সময় তাকে বহনকারী মোটরসাইকেলটি মক্রবপুর শীলবাড়ির সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে তার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় গুরুতর আহতাবস্থায় রাফিকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়