সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড : ফোন করলেই ফ্রি অক্সিজেন অ্যাম্বুলেন্স ও খাদ্য সহায়তা

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জে করোনায় আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন, অ্যাম্বুলেন্স সেবা এবং বিপর্যস্তদের খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড নামে একটি মানবিক সংগঠন। আর এ সেবা কাজে সাবেক ও বর্তমান পাঁচ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী দিন-রাত পরিশ্রম করে যাচ্ছেন। ১০টি অক্সিজেন সিলিন্ডার দিয়ে শুরু করা হলেও ইতোমধ্যে ৫০টি অক্সিজেন সিলিন্ডার যুক্ত করে ফ্রি অক্সিজেন সেবা দেয়া হচ্ছে। এছাড়া বিনামূল্যে অ্যাম্বুলেন্স সার্ভিসের মাধ্যমে করোনা রোগীদের পরিবহন করা হচ্ছে। ইতোমধ্যে সোয়া লাখ মানুষকে খাদ্য সহায়তা ও অর্ধলক্ষাধিক মাস্ক বিতরণসহ করোনা রোধে নানামুখী কাজ অব্যাহত রেখেছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড, যা সারা জেলায় ব্যাপক আলোড়িত হচ্ছে বলে জানা গেছে।
সরেজমিন গিয়ে জানা গেছে, করোনা রোগীদের সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হচ্ছে অক্সিজেন। আর বিনামূল্যে এই অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেডের স্বেচ্ছাসেবকরা। হটলাইনের ০১৭৭৮-৬৭৭৪৪৬, ০১৭৭৮-৬৭৬৩৯৪ এই ২টি নম্বরে ফোন করলেই বাসায় অক্সিজেন সিলিন্ডার নিয়ে হাজির হন তারা। প্রশিক্ষণপ্রাপ্ত স্বেচ্ছাসেবকরা সেই সিলিন্ডার রোগীর মুখে লাগিয়ে দিচ্ছেন। শেষ হলে আবারো বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার পাচ্ছেন রোগীরা। এছাড়া করোনা রোগী ও উপসর্গে থাকা রোগীরা বিনামূল্যে পাচ্ছেন অ্যাম্বুলেন্স সেবা। ফোন দিলেই মিলছে অ্যাম্বুলেন্স সেবা। এতে অসহায়দের সহায় হয়ে দেখা দিয়েছে সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেড।
এছাড়া এ ব্রিগেডের নির্দিষ্ট ২টি ফোনে কল করলেই ব্রিগেডের কর্মীরা খাদ্যসামগ্রী বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন। করোনায় কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকসহ বিপর্যস্তদের স্বাস্থ্যবিধি মেনে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। আবার মধ্যবিত্ত পরিবারের বেলায় রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন ব্রিগেডের উদ্যোক্তা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটুসহ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। ইতোমধ্যে কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলায় সোয়া লাখ মানুষকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।
এই ব্রিগেডের আয়োজনে এবারের ঈদুল আজহায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় নেতা ও প্রয়াত ৩১ নেতার নামে ৭টি গরু কুরবানি দিয়ে তা হাজারো দুস্থের মধ্যে বিতরণ করা হয়েছে। মানবিক এ কাজে জড়িতদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন উপকারভোগীরা।
জানা গেছে, মহামারি করোনা শুরুর পর থেকেই বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত জননেতা সৈয়দ আশরাফুল ইসলামের নামে একটি হটলাইন ব্রিগেড গঠন করে করোনা প্রতিরোধে ত্রাণসহ নানামুখী কার্যক্রম শুরু করেন সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। তিনি নিজে আর্থিক সহায়তা দিয়ে এ ব্রিগেডের কাজ শুরু করেন। পরে ছাত্রলীগের সাবেক অনেক নেতাই এতে সহায়তা করছেন বলে জানা গেছে।
সৈয়দ আশরাফুল ইসলাম হটলাইন ব্রিগেডের উদ্যোক্তা ও প্রধান পৃষ্টপোষক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, জননেত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা জীবনের মায়া ত্যাগ করে করোনা প্রতিরোধ যুদ্ধে নেমেছি। মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্য, অক্সিজেন ও অ্যাম্বুলেন্স সেবা দিয়ে যাচ্ছি। শেখ হাসিনার নির্দেশে বিত্তবানসহ সবাইকে এই দুর্যোগ মোকাবিলায় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়