সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

বাহাউদ্দিন নাছিম : বঙ্গবন্ধু হত্যাকারীদের পৃষ্ঠপোষক বিএনপির বিচার করতে হবে

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের স্থপতি জাতির পিতাকে সপরিবারে হত্যা, পরবর্তীতে হত্যায় জড়িতদের পৃষ্ঠপোষকতা ও রাজনীতিতে পুনর্বাসন করার দায়ে বিএনপির বিচার দাবি করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত ছিল জিয়াউর রহমান। তিনিই পরবর্তীতে খুনি ও স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিকভাবে লালন পালন করতে প্রতিষ্ঠা করেছিলেন বিএনপি। দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বিএনপির বিচার করতে হবে।
গতকাল বৃহস্পতিবার ধোলাইখালের ক্রস রোডে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে এবং বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এফ এম শরিফুল ইসলামের আয়োজনে ও সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নারায়ণগঞ্জ দুই আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ প্রমুখ।
বাহাউদ্দীন নাছিম বলেন, জিয়াউর রহমান খুনিদের পৃষ্ঠপোষকতা করেছিল। খুনিরা দেশি-বিদেশি সংবাদ মাধ্যমে ঘোষণা দিয়ে বলেছিল আমরা বঙ্গবন্ধুকে হত্যা করেছি, আমাদের বিচার করার ক্ষমতা কারো নাই। আমাদের সঙ্গে জিয়াউর রহমান আছে। তিনি আমাদের ইনডেমনিটি দিয়েছেন।
নাছিম বলেন, একাত্তরে যেমন ঘাতক-দালাল ছিল এখনো তারা আছে। ’৭১-এর যুদ্ধাপরাধীদের বিচার করেছে জাতির পিতার সুযোগ্য কন্যা। জামায়াত মানুষ হত্যাকারী, যুদ্ধাপরাধী। তারা বাংলাদেশবিরোধী শক্তি। যুদ্ধাপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকায় জামায়াতের রাজনীতি নিষিদ্ধ হয়েছে। ঠিক একইভাবে ’৭৫-এর খুনিদের পৃষ্ঠপোষকতা, রক্ষা, রাজনীতিতে পুনর্বাসন করার দায়ে, পুরস্কৃত করার অপরাধে বিএনপিকেও বিচার করে রাজনীতি থেকে নিষিদ্ধ করতে হবে।
খুনিদের আশ্রয়দাতা, স্বাধীনতাবিরোধীসহ সব দেশবিরোধী শক্তিকে দলমত নির্বিশেষে রুখে দিতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়