সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

পুনাকের সামাজিক বনায়ন কর্মসূচি শুরু

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সবুজের সমারোহে সবুজ বাংলাদেশকে আরো সবুজ করতে সামাজিক বনায়ন কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। সকালে রাজধানীর হাতিরঝিলে বিভিন্ন ধরনের ফলের গাছ লাগিয়েছে পুনাক। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতায় পুনাকের সামাজিক বনায়ন কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন পুনাক সভানেত্রী জীশান মির্জা। গত বুধবার বাংলাদেশ পুলিশ ও পুনাকের যৌথ এ কর্মসূচি উদ্বোধন করেছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
বনায়ন কর্মসূচিতে পুনাক সভানেত্রী বলেন, মুজিববর্ষে সারাদেশে এক কোটি গাছ লাগানোর জন্য প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশ পুলিশ ও পুনাক যৌথভাবে সামাজিক বনায়ন কর্মসূচি শুরু করেছে। তিনি বলেন, হাতিরঝিলে অনেক প্রজাতির গাছ রয়েছে। আমরা এখানে নানা জাতের ফলের গাছ লাগিয়েছি, যাতে করে পশু-পাখি এবং পথচারীরা গাছের ফল ভোগ করতে পারেন। দৃষ্টিনন্দন হাতিরঝিল গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রীর অকুণ্ঠ সহযোগিতা ও সঠিক দিকনির্দেশনায় হাতিরঝিল প্রকল্প ঢাকা শহরের তথা বাংলাদেশের জন্য একটি দর্শনীয় স্থান হিসেবে গড়ে উঠেছে। তিনি হাতিরঝিলে অবসর কাটাতে আসা ভ্রমণপিয়াসীদের প্রতি গাছের যতœ নেয়ার আহ্বান জানান। পুনাক সভানেত্রী বলেন, পুনাক সীমিত সামর্থ্য দিয়ে দেশ ও সমাজের কল্যাণে সবার পাশে দাঁড়ানোর চেষ্টা করছে। পুনাকের পাশে থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়