সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

দুই মাসে সর্বনি¤œ : রামেক হাসপাতালে করোনায় একদিনে নয়জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে সর্বনি¤œ মৃত্যু হয়েছে। একদিনের ব্যবধানে অর্ধেকে নেমে আসার পরদিনই মারা গেলেন সর্বনি¤œ নয়জন। গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার (১২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ নয়জন। রামেকে গত দুই মাসের মধ্যে এটিই একদিনে সর্বনি¤œ মৃত্যু। এর আগের দিন মৃত্যু হয় ১০ জনের। এর আগের দিন একদিনে সর্বোচ্চ ২১ জন মারা যান। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।
হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত নয়জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন পাঁচজন এবং তিনজনের মৃত্যু হয়েছে উপসর্গে। আর একজন মারা গেছেন করোনা নেগেটিভ অবস্থায়। মৃতদের মধ্যে পাবনা ও নাটোরের দুইজন করে চারজন। আর রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ, মেহেরপুর ও কুষ্টিয়া জেলায় মারা গেছেন একজন করে পাঁচজন। এদের মধ্যে চারজন পুরুষ এবং পাঁচজন মহিলা।
সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৩৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৯ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৪২ জন। এদের মধ্যে ১৮০ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে প্রস্তুত রাখা হয়েছে কোভিড রোগীদের চিকিৎসার জন্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়