খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

তা র কা লা প : ‘শ্রদ্ধা-ভালোবাসা থেকেই গানটি করা’

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রবীন্দ্র প্রয়াণ দিবসে কণ্ঠশিল্পী পুতুল তার ইউটিউব চ্যানেলে প্রকাশ করেন ‘পুরনো সেই দিনের কথা’ গানটি। এই রবীন্দ্রসংগীতটি গাওয়ার পর দারুণ সাড়া পাচ্ছেন তিনি। গান ও অন্যান্য প্রসঙ্গে কথা বললেন পুতুল-
রবীন্দ্রনাথের এই গানটি গাওয়ার পরিকল্পনা সম্পর্কে জানতে চাই
রবীন্দ্রনাথের গান আমাকে সবসময়ই টানে। এই গানটি গাইবার পরিকল্পনা অনেকদিনের। সৈয়দ রেজা আলীর সংগীতায়োজনে গানটি কণ্ঠে তুলেছি আমি। তার সঙ্গে কাজ করার একেবারে শুরুর দিকে গানটা করে রাখা। কিন্তু প্রকাশ করা হচ্ছিল না। এবার রবীন্দ্র প্রয়াণ দিবসে গানটি প্রকাশ করলাম।
সাড়া কেমন পাচ্ছেন?
আমার ইউটিউব চ্যানেল এবং স্টুডিও গানবাড়ির পেইজে এটি প্রকাশ করেছি। অল্প সময়েই এতো সাড়া পাবো, ভাবিনি। সবার কাছে গানটি ভালোলাগার বিষয়টি আমাকে আপ্লুত করেছে। অনেক অনেক কৃতজ্ঞতা জানাই সবাইকে যারা ভালোবেসে গানটি শুনেছেন এবং শুনছেন। আমরা যারা গান করি তারা একটু অনুপ্রেরণা পেলেই আগামীতে আরো ভালো কাজ করতে আগ্রহী হয়ে উঠি।
আপনি তো বঙ্গবন্ধুকে নিয়েও গান করেছেন…
হ্যাঁ। শোক দিবসে গানটি আমার নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে। গানের শিরোনাম ‘সেই কবিটার গল্প বলি’। গানটি লেখা ও সুর আমার নিজেরই। সংগীতায়োজন করেছেন সৈয়দ রেজা আলী। বাংলাদেশের সৃষ্টি হয়েছে বঙ্গবন্ধুর জন্য। তাই এই মহান মানুষের প্রতি শ্রদ্ধা-ভালোবাসা থেকেই এই গানটি করা। শিল্পী হিসেবে এটা আমার ক্ষুদ্র প্রয়াস।
আপনার নতুন মৌলিক গান ‘বিষাক্ত দুপুর’ নিয়ে কিছু বলুন…
এটি একটি জ্যাজ ঘরানার গান। প্রথমবার এ ধরনের গান গেয়েছি। অনুভূতি বেশ ভালোই।
: বিনোদন প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়