গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

প্রাইম ব্যাংক : ‘এএ’ ও ‘এসটি-২’ ক্রেডিট রেটিং অর্জন

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রাইম ব্যাংক দীর্ঘমেয়াদি এবং স্বল্পমেয়াদি ক্রেডিট রেটিংয়ে ধারাবাহিকতা বজায় রেখেছে, যা ব্যাংকের মজবুত আর্থিক ভিত্তি ও স্থিতিশীলতার প্রতিফলন বহন করে। ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) প্রাইম ব্যাংককে দীর্ঘ মেয়াদে ‘এএ’ (ডাবল এ) এবং স্বল্প মেয়াদে স্ট্যান্ডার্ড-২ (এসটি-২) ঋণমান নিশ্চিত করেছে। ব্যাংকের আউটলুক স্থিতিশীল উল্লেখ করা হয়েছে। ২০১৭-২০২০ সময়কালে ব্যাংকের নিরীক্ষিত আর্থিক বিবরণী মূল্যায়ন করে এ ঋণমান প্রদান করা হয়েছে। এ ক্রেডিট রেটিং ৩০ জুন ২০২২ পর্যন্ত বহাল থাকবে।
ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে প্রতিকূল অবস্থা সত্ত্বেও ঋণ, আমানত ও মোট সম্পদের প্রবৃদ্ধির কারণে এ ঋণমান ধরে রাখা সম্ভব হয়েছে। উপরন্তু, এটি শক্তিশালী মূলধনের ভিত্তি, লক্ষ্যণীয় করপরবর্তী মুনাফা, অভিজ্ঞ ও পেশাদার ম্যানেজমেন্ট টিমের প্রমাণ দেয়।
ইসিআরএল প্রাইম ব্যাংকের ভূয়সী প্রশংসা করে উল্লেখ করে, প্রাইম ব্যাংক এর সবচেয়ে বড় শক্তি হচ্ছে আর্থিক প্রতিশ্রæতি পূরণের সক্ষমতা, যা অর্থনৈতিক অবস্থা, ব্যবসা এবং অন্যান্য বাহ্যিক অবস্থার পরিপ্রেক্ষিতে যে কোন প্রতিকূল প্রভাব মোকাবিলা করতে সক্ষম।
ক্রেডিট রেটিং সম্পর্কে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও রশীদ বলেন, সম্পদের গুণমান, গ্রাহকদের সঙ্গে সুসম্পর্ক এবং সমগ্র দেশজুড়ে বিস্তৃত ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক প্রাইম ব্যাংককে দৃঢ় আর্থিক ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করেছে।
ঝুঁকির বিপরীতে সম্পদের অনুপাত (সিআরএআর) ও খেলাপি ঋণের হার ব্যাংকিং ইন্ডাস্ট্রির গড়ের তুলনায় উৎকৃষ্ট অবস্থায় আছে। এই সুশাসন এবং দৃঢ় আর্থিক সূচকগুলো গত কয়েক বছর যাবৎ ‘এএ’ (ডাবল এ) ক্রেডিট রেটিং ধরে রাখতে আমাদের সহায়তা করেছে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়