গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

এআইবিএল : সেলিম রহমান চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নাসের

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আলহাজ সেলিম রহমান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালক পর্ষদের চেয়ারম্যান এবং আলহাজ আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। গত ৯ আগস্ট পর্ষদের ৩৬২তম সভায় সর্বসম্মতিক্রমে তারা নির্বাচিত হন।
আলহাজ সেলিম রহমান চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা আলহাজ খলিলুর রহমান দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী কেডিএস গ্রুপের প্রতিষ্ঠাতা। বর্তমানে সেলিম রহমান কেডিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন। এ গ্রুপের কোম্পানিগুলোর মধ্যে রয়েছে কেডিএস গার্মেন্টস ইন্ডাস্ট্রিজ লিমিটেড, কেডিএস এক্সেসরিজ লিমিটেড, কেডিএস অ্যাপারেলস লিমিটেড, কেডিএস লজিস্টিকস লিমিটেড, কেডিএস আইডিআর লিমিটেড, কেওয়াইসিআর কয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, স্টিল এক্সেসরিজ লিমিটেড এবং কেডিএস পলি ইন্ডাস্ট্রিজ লিমিটেড।
আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের পরিচালক হিসেবে যোগদানের পূর্বে তিনি অপর একটি বেসরকারি ব্যাংকে দীর্ঘ ১৫ বছর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি যুক্তরাষ্ট্র থেকে ব্যবসায় প্রশাসন বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।
নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া কুমিল্লায় জন্মগ্রহণ করেন। তার বাবা এ কে এম আবু তাহের দেশের একজন বিশিষ্ট শিল্পপতি এবং ন্যাশনাল ব্যাংকের সাবেক চেয়ারম্যান। আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্র থেকে শিক্ষাজীবন সমাপ্ত করে দেশে ফিরে ব্যবসা ও শিল্প ব্যবস্থাপনায় নিযুক্ত হন। বর্তমানে তিনি পূর্বাচল স্টিল মিলস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, পূর্বাচল ডিলার্স লিমিটেড, পূর্বাচল এক্সক্লুসিভ লিমিটেড এবং বেকো ফিড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
এছাড়া তিনি এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেড ও ইনটেক লিমিটেডের পরিচালক এবং পূর্বাচল গ্যাস ফিলিংয়ের স্বত্বাধিকারী। একজন নিবেদিত প্রাণ সমাজসেবী মোহাম্মদ ইয়াহিয়া দেশ ও দেশের বাইরে বহু সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়