নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজি : ২১ মামলার আসামি সন্ত্রাসী সাগর গ্রেপ্তার, অস্ত্র উদ্ধার

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : কুমিল্লার তিতাসে শামসুল হুদা নামে এক পল্লী চিকিৎসকের চেম্বারে ঢুকে প্রকাশ্যে পিস্তল ঠেকিয়ে চাঁদা আদায় করার ভিডিও ভাইরাল হওয়ার পর জেলা গোয়েন্দা বিভাগ (ডিবি) ও থানা পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত সাগর মিয়াকে গ্রেপ্তার করেছে। গতকাল সোমবার ভোরে ঢাকার ডেমরার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে তিতাস উপজেলার শাহপুর গ্রামের মৃত শামছুল হক ওরফে হাবুল বেপারির ছেলে।
তার বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজি, মাদক ও ছিনতাইসহ মোট ২১টি মামলা রয়েছে। পরে দুপুরে তাকে নিয়ে অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে চাঁদাবাজির সময় ব্যবহৃত পিস্তলটি উদ্ধার করা হয়। সন্ধ্যায় কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ।
পুলিশ সুপার জানান, গত রবিবার বিকাল ৪টার দিকে তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের শান্তির বাজারে পল্লী চিকিৎসক শামসুল হুদার চেম্বারে ঢুকে প্রকাশ্যে পিস্তল ঠেকিয়ে দুই লাখ টাকা চাঁদা দাবি করে সন্ত্রাসী সাগর। এতে তাকে নগদ ও বিকাশের মাধ্যমে ৩৯ হাজার টাকা চাঁদা দেন ওই চিকিৎসক। পরে সিসি টিভি ক্যামরায় ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে সাগরকে গ্রেপ্তারে তৎপর হয়ে ওঠে থানা পুলিশ ও জেলা ডিবি পুলিশ।
পুলিশ সুপার বলেন, রবিবার রাতে ভাইরাল হওয়া ভিডিওটি দেখে সাগরকে গ্রেপ্তারে থানা ও ডিবি পুলিশ অভিযান শুরু করে। সোমবার ভোরে ঢাকার ডেমরা থানার মাতুয়াইল এলাকায় অভিযান চালিয়ে একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। থানায় আনার পর দুপুরে তাকে নিয়ে তার বাড়ি থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়। সাগরের বিরুদ্ধে অস্ত্র, চাঁদাবাজি, মাদক ও ছিনতাইসহ মোট ১৯টি মামলা আদালতে বিচারাধীন রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে আরো ২টি মামলা হয়েছে।
ভুক্তভোগী পল্লী চিকিৎসক সামছুল হুদা বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং সাগর গ্রুপের হাত থেকে আমার পরিবারের নিরাপত্তা চাচ্ছি। সে ছাড়া পেলে কিংবা তার সহযোগীরা যে কোনো সময় আমার কিংবা আমার পরিবারের ওপর হামলা চালাতে পারে। তাদের ভয়ে পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় আছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়