নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

এস এম সুলতানের জন্মবার্ষিকী আজ

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নড়াইল প্রতিনিধি : বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৭তম জন্মবার্ষিকী আজ। করোনা সংক্রমণের কারণে এবার সীমিত পরিসরে পালন করা হচ্ছে তার জন্মবার্ষিকী। এ উপলক্ষে আজ মঙ্গলবার জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্সে (শিল্পীর নিজ বাসভবনে) স্বাস্থ্যবিধি মেনে সকালে কুরআনখানি, শিল্পীর মাঝারে পুষ্পমাল্য অর্পণ, মাজার জিয়ারত ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নড়াইল প্রেস ক্লাব, এস এম সুলতান শিশু চারু ও কারু ফাউন্ডেশন, লাল বাউল সম্প্রদায়, মূর্ছনা সংগীত নিকেতন, এস এম সুলতান বেঙ্গল চারুকলা মহাবিদ্যালয়, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর মাজারে পুষ্পমাল্য অর্পণ করা হবে।
চিত্রশিল্পের কিংবদন্তি সাধক পুরুষ ছিলেন এস এম সুলতান। তার ডাকনাম ছিল লাল মিয়া। ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইলের মাছিমদিয়া গ্রামে বাবা মেছের আলী ও মা মাজুবিবির ঘরে জন্মগ্রহণ করেন তিনি। বরেণ্য এই শিল্পী ১৯৯৪ সালের ১০ অক্টোবর মৃত্যুবরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়