শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

সিআরবিতে হাসপাতাল : লাল কার্ড দেখিয়ে প্রকল্পকে না বললেন বিভিন্ন শ্রেণির মানুষ

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রাণ-প্রকৃতি ধ্বংস করে চট্টগ্রামের সিআরবিতে হাসপাতাল নির্মাণের উদ্যোগকে লাল কার্ড প্রদর্শন করে এবং বাঁশি বাজিয়ে নিষিদ্ধ ঘোষণা করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। ‘সিআরবি রক্ষা মঞ্চ’র উদ্যোগে গতকাল রবিবার বিকালে বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সিআরবির প্রস্তাবিত হাসপাতাল প্রকল্প এলাকায় সমবেত হয়ে এই প্রতিবাদ জানিয়েছেন।
লাল কার্ড প্রদর্শন কর্মসূচিতে সভাপতিত্ব করেন সিআরবি রক্ষা মঞ্চের সমন্বয়ক বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান। তিনি বলেন, সিআরবিতে প্রাইভেট হাসপাতাল নির্মাণের উদ্যোগ বেআইনি, অসাংবিধানিক, প্রাণ-প্রকৃতি ধ্বংসকারী এবং মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী। এই উদ্যোগকে আমরা লাল কার্ড দেখাচ্ছি। যারা আজ সিআরবিতে হাসপাতাল স্থাপন করার পক্ষে প্রকাশ্যে-গোপনে তৎপরতা চালাচ্ছেন তাদের আমরা লাল কার্ড দেখাচ্ছি। রেলের যেসব কর্মকর্তা জনগণের প্রতিবাদকে তুচ্ছ-তাচ্ছিল্য করার দুঃসাহস প্রদর্শন করছেন, তাদেরও লাল কার্ড দেখিয়ে হুঁশিয়ার করে দিচ্ছি। আমরা বলতে চাই, জনগণের ধৈর্যের বাঁধ ভাঙবেন না। অবিলম্বে সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিল করুন, অন্যথায় চট্টগ্রামবাসী আর লাল কার্ড প্রদর্শনে সীমাবদ্ধ থাকবে না, উত্তাল গণবিস্ফোরণ ঘটাবে। লাল কার্ড প্রদর্শন কর্মসূচিতে আরো বক্তব্য রাখেন- মঞ্চের সহ-সমন্বয়ক গণমুক্তি ইউনিয়নের সভাপতি রাজা মিঞা, গণসংহতি আন্দোলন সমন্বয়কারী হাসান মারুফ রুমি, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের সমন্বয়ক অপু দাশগুপ্ত প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়