জন্মদিন : প্রমথ চৌধুরীর সাহিত্যচিন্তা

আগের সংবাদ

বঙ্গবন্ধুর চোখে বঙ্গমাতা

পরের সংবাদ

বিনামূল্যে মাসব্যাপী বিমা সেবা পাবেন নন-লাইফ গ্রাহক

প্রকাশিত: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের নন-লাইফ বিমা খাতে প্রিমিয়াম ছাড়াই এক মাস বিমা সেবা দেয়ার নির্দেশ জারি করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। শোকের মাসে বিমা গ্রাহকদের পাশে দাঁড়াতে এমন উদ্যোগ নিয়েছে বিমা খাতের এই নিয়ন্ত্রক সংস্থা। এ সংক্রান্ত একটি চিঠি সম্প্রতি বিমা কোম্পানিগুলোকে পাঠানো হয়েছে।
বিমা কোম্পানিগুলোকে পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, নন-লাইফ বিমা প্রতিষ্ঠানে যেসব বিমা পলিসির মেয়াদ আগস্ট ২০২১ মাসে উত্তীর্ণ হতে যাচ্ছে, সেসব পলিসির সুবিধা প্রিমিয়াম ব্যতিরেকে পরবর্তী মাস পর্যন্ত প্রদান করতে হবে। তবে যেসব বিমা পলিসিতে পুনর্বিমা ঝুঁকি আবরিত রয়েছে এমন বিমা পলিসি এই সুবিধার বাইরে থাকবে।
বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেন এ বিষয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আমরা এমন উদ্যোগ নিয়েছি। এর মাধ্যমে আমরা করোনায় বিপর্যস্ত নন-লাইফ বিমা গ্রাহকদের পাশে দাঁড়াতে পারব বলে আশা করছি।
উল্লেখ্য, বর্তমানে দেশের বাজারে ৪৬টি নন-লাইফ বিমা প্রতিষ্ঠান ব্যবসা পরিচালনা করছে। এর মধ্যে একটি রাষ্ট্রীয় মালিকানাধীন বিমা প্রতিষ্ঠান রয়েছে। ২০২০ সালে দেশের নন-লাইফ বিমা খাতে এককভাবে প্রিমিয়াম সংগ্রহ দাঁড়িয়েছে ৪ হাজার ৩৬৬ কোটি টাকা, যা আগের বছরে ছিল ৪৭১৮ কোটি টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়