চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

বিধিনিষেধ বাড়ায় পেছাল টিকাদান ক্যাম্পেইন

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ৭ আগস্ট থেকে সারাদেশে সপ্তাহব্যাপী গণটিকা ক্যাম্পেইন শুরুর কথা ছিল। যা এক সপ্তাহ পেছানো হয়েছে। আগামী ১৪ আগস্ট থেকে ১৯ আগস্ট পর্যন্ত পুরোদমে চলবে গণটিকার ক্যাম্পেইন। তবে ৭ আগস্ট পরীক্ষামূলকভাবে এই ক্যাম্পেইন শুরু হবে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, গ্রামীণ পর্যায়ে করোনার টিকা দিতে, সরকারের যে মাইক্রোপ্ল্যান তা ঠিকই আছে। বিধিনিষেধ বাড়ানোর কারণে পেছানো হয়েছে দেশজুড়ে গণটিকা ক্যাম্পেইন। ক্যাম্পেইনের আওতায় আপাতত একদিন টিকা দেয়া হবে। তারপর সাত দিন বন্ধ থাকার পর আবার ক্যাম্পেইন চালু হবে। তবে চলমান টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে। আমাদের বাকি সব পরিকল্পনা ঠিক আছে।
করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সরকার ওয়ার্ড পর্যায়ে টিকাদান কর্মসূচির ঘোষণা দেয়। ৭ আগস্ট থেকে দেশে সপ্তাহব্যাপী করোনার টিকাদান কর্মসূচি হওয়ার কথা ছিল। প্রথম দিন প্রায় ৩২ লাখ টিকা দেয়ার লক্ষ্য নিয়ে এগোচ্ছিল সরকার। ইতোমধ্যে টিকা দিতে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। কোন পর্যায়ে কয়টি করে টিকাকেন্দ্র হবে, কোথায় টিকা কেন্দ্রগুলো করা হবে? তাও ঠিক হয়েছে। এ বিষয়ে মাঠপর্যায়ে ইতোমধ্যে নির্দেশনা দেয়া হয়েছে।
টিকা দেয়ার প্রস্তুতি নিয়ে গত ৪ আগস্ট বিকালে অনলাইনে সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রতিটি জেলার জেলা প্রশাসক (ডিসি), সিভিল সার্জন, পুলিশ সুপার (এসপি), উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সংশ্লিষ্টরা অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়