চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

ফিল্ম আর্কাইভের আয়োজন বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর স্থিরচিত্র প্রদর্শনী উদ্বোধন

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর পক্ষকালব্যাপী স্থিরচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে স্থিরচিত্র প্রদর্শনীটির উদ্বোধন করেন তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন। অনুষ্ঠানের উদ্বোধক মো. মকবুল হোসেন বলেন, জাতীয় ঐতিহ্য ও ইতিহাস সংরক্ষণে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ অনবদ্য ভূমিকা পালন করছে। প্রদর্শনীটি আগামী ২০ আগস্ট পর্যন্ত ভবনের ৫ম তলায় বিকাল ৪টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। 
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ, পরবর্তী সময়ে রাষ্ট্র পরিচালনার ভিজুয়্যাল দলিলাদি বিশ্বমানের বিশেষায়িত ভল্টে সংরক্ষণ, রেস্টোরেশন প্রক্রিয়ায় সম্পন্ন এবং তা প্রচারের মাধ্যমে ইতিহাস বিকৃতি রোধেও কার্যকরী সেবায় নিয়োজিত। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।
উল্লেখ্য, ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণের একমাত্র জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ ফিল্ম আর্কাইভ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সংরক্ষণের গৌরবময় দায়িত্ব পালন করছে। এছাড়াও, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের সব ভিজুয়্যাল দলিলাদি বিশেষায়িত ভল্টে সংরক্ষণ করা হচ্ছে এবং বর্তমানে ডিজিটালে রূপান্তরের মাধ্যমে আগামী প্রজন্মের জন্য সংরক্ষণে অগ্রণী ভূমিকা পালন করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়