চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

ধরলায় বড়শিতে ধরা পড়ল ১৮ কেজির কাতলা মাছ

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, কুড়িগ্রাম : ধরলা নদীতে বড়শি দিয়ে ১৮ কেজির একটি কাতলা মাছ শিকার করেছে তিন যুবক। সদর উপজেলার পাঁচগাছী ইউনিয়নের ধরলা নদীর কদমতলা এলাকায় বড়শিতে কাতলা মাছটি ধরা পড়ে। গত বুধবার মাছটি নদী থেকে ডাঙায় তুলে আনেন যুবকরা। স্থানীয় লোকজন জানান, ওই গ্রামের মামুনুর রশীদ, মাসুদ রানা ও আতিকুর শখের বসে কয়েকদিন ধরে ধরলা নদীতে বড়শি দিয়ে মাছ ধরতে যান। মঙ্গলবার বিকেলে ১৮ কেজি ওজনের একটি কাতলা মাছ তাদের বড়শিতে ধরা পড়ে। এ সময় যুবকরা ভীতসন্ত্রস্ত হয়ে পড়ে। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় ৩ ঘণ্টা চেষ্টার পর মাছটি নদী থেকে ডাঙায় তুলে আনতে সক্ষম হন। বিশাল আকৃতির কাতলা মাছটি স্থানীয়রা ১ হাজার টাকা কেজি ধরে ভাগ করে নেন।
আতিকুর বলেন, আমরা প্রতি বছরেই বড়শি দিয়ে নদীতে মাছ ধরি। তবে জীবনে এত বড় মাছ পাই নাই। মাছটি পাওয়ার পর আমাদের এলাকার লোকজন মাছটি ১ হাজার টাকা কেজি ধরে কিনে নিয়েছে।
কুড়িগ্রামের মৎস্য কর্মকর্তা কালি পদ রায় বিষয়টি নিশ্চিত করে জানান, ধরলা নদীতে সাধারণত এত বড় কাতলা মাছ পাওয়া যায় না। তবে জেলার ওপর দিয়ে প্রবাহিত তিস্তা ও ব্রহ্মপুত্র নদে মাঝে মাঝে এর চেয়েও বড় মাছ ধরা পড়ে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়