চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

চট্টগ্রামে শেখ কামালের জন্মদিনে শ্রদ্ধা

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বন্দরনগরী চট্টগ্রামে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ক্রীড়া সংগঠনগুলো নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, বীর মুক্তিযোদ্ধা, বিশিষ্ট ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে। এসব অনুষ্ঠানে নেতারা বলেন, শেখ কামাল নিরহংকার, নির্লোভ রাজনৈতিক, ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ছিলেন। তিনি একজন সৃজনশীল মানুষ হিসেবে তারুণ্যের দীপশিখায় সমাজকে আলোকিত করে গেছেন। আজ তিনি নেই কিন্তু তার শুদ্ধতম জীবনাচরণ অ¤øান স্মৃতি হয়ে থাকবে। নতুন প্রজন্মকে তার সম্পর্কে জানতে হবে এবং নিজেদের পরিশুদ্ধ করতে হবে।
চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকালে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিল শেষে আলোচনা সভা হয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক মেয়র নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সহসভাপতি এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা আলহাজ শফর আলী, শেখ মো. ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, শফিক আদনান, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, আইন সম্পাদক এডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী প্রমুখ।
এছাড়াও বিকাল ৩টায় সিজেকেএস মিলনায়তনে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার পক্ষ হতে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও খাবার বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক ও সিজেকেএসের সভাপতি মোহাম্মদ মমিনুর রহমান এবং এর সাধারণ সম্পাদক আ জ ম. নাছির উদ্দীন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চট্টগ্রাম ও সিজেকেএসের সহসভাপতি মোহাম্মদ নাজমুল আহসান, সিজেকেএস সহসভাপতি আলহাজ দিদারুল আলম চৌধুরীর, এ কে এম এহসানুল হায়দার চৌধুরী (বাবুল), মো. হাফিজুর রহমান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহসভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, নির্বাহী সদস্য আ ন ম ওয়াহিদ দুলাল, মোহাম্মদ ইউসুফ, অহীদ সিরাজ চৌধুরী স্বপন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়