চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

আজ থেকে অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলবে

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কঠোর লকডাউনে গত ২৩ জুলাই থেকে বন্ধ থাকার পর আজ শুক্রবার থেকে আবারো অভ্যন্তরীণ রুটে সব ফ্লাইট চালু হচ্ছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) গতকাল বৃহস্পতিবার বিকালে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড এন্ড রেগুলেশন্সের সদস্য গ্রুপ ক্যাপ্টেন এম জিয়া-উল-কবির স্বাক্ষতির ওই প্রজ্ঞাপনে বলা হয়, সরকারের নির্দেশনা অনুযায়ী আগামী ৬ আগস্ট থেকে সব ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল করবে। তবে যাত্রী, ক্রু ও ফ্লাইট সংশ্লিষ্টদের জীবাণুুমুক্ত করা, সামাজিক দূরত্ব রক্ষা প্রভৃতি বিষয়ে স্ট্যান্ডার্ড প্রসিডিউর মেনে চলতে হবে।
এদিকে প্রজ্ঞাপন জারির আগেই গতকাল সকালে ইউএস-বাংলা এয়ারলাইন্স জানায়, ৬ আগস্ট থেকে স্বাস্থ্যবিধি মেনে ইউএস-বাংলা এয়ারলাইন্স অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। ঢাকা থেকে পরিচালিত রুটগুলোর মধ্যে রয়েছে চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, যশোর, সিলেট, বরিশাল ও রাজশাহী। সংস্থাটি অভ্যন্তরীণ রুটে ৭২ আসন বিশিষ্ট এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট পরিচালনা করবে।
আরেক বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারও ফ্লাইট পরিচালনা চালুর কথা জানিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানায়, স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রাম, সৈয়দপুর ও যশোরে ৬টি করে এবং বরিশাল, সিলেট, রাজশাহী ও কক্সবাজারে ২টি করে ফ্লাইট পরিচালনা করবে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চালু করবে বলে জানা গেছে। যদিও বিমান এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়