৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

১১ আগস্ট থেকে ৫৭ জোড়া ট্রেন চলবে

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাস প্রতিরোধে গত ২৩ জুলাই থেকে সারাদেশে রেলওয়ের সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। আগামী ১১ আগস্ট থেকে শিথিল হচ্ছে চলমান বিধিনিষেধ। এ অবস্থায় গণপরিবহন চলার অনুমতি সাপেক্ষে সারাদেশে মোট ৫৭ জোড়া আন্তঃনগর ও মেইল কমিউটার ট্রেন চলাচল করবে বলে বাংলাদেশ রেলওয়ে সূত্রে জানানো হয়েছে। মূলত গত ঈদুল আজহা উপলক্ষে রেলওয়ের যেসব রুটে ট্রেন চলেছিল সেসব রুটে ট্রেন চলবে।
এ বিষয়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন জানিয়েছেন, আগামী ১১ আগস্ট সারাদেশে স্বল্প পরিসরে গণপরিবহন চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় রেলওয়েও দেশের বিভিন্ন রুটে ৩৮ জোড়া আন্তঃনগর ও ১৯ জোড়া মেইল ও কমিউটার ট্রেন চালানোর প্রাথমিকভাবে সিদ্ধান্ত নিয়েছে। এসব ট্রেনের ধারণ ক্ষমতার অর্ধেক আসন অর্থাৎ ৫০ শতাংশ আসনের টিকেট বিক্রি করা হবে, যা অনলাইনে পাওয়া যাবে। স্বাস্থ্যবিধি মেনে এসব ট্রেন চলাচল করবে।
রেলসূত্র জানিয়েছে, যাত্রার দিনসহ ৫ দিন আগে আন্তঃনগর ট্রেনগুলোর অগ্রিম টিকেট ইস্যু করা হবে। আন্তঃনগর ট্রেনের সব টিকেট একসঙ্গে অনলাইন এবং মোবাইল অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। কাউন্টার থেকে আন্তঃনগর ট্রেনের টিকেট বিক্রি করা হবে না। আন্তঃনগর ট্রেনে সব ধরনের স্ট্যান্ডিং টিকেট ইস্যু বন্ধ থাকবে। যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে কোচের ধারণ ক্ষমতার ৫০ শতাংশ টিকেট বিক্রি করতে হবে। রাত্রীকালীন ট্রেনে বেডিং সরবরাহে করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জারিকৃত সব বিধিনিষেধ পালন নিশ্চিত করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়