ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় : জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সিম্পোসিয়াম অনুষ্ঠিত

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জাইকার অর্থায়নে পরিচালিত বাংলাদেশ-জাপান আইসিটি ইঞ্জিনিয়ার্স ট্রেনিং প্রোগ্রাম (বি-জেট), এই প্রোগ্রামটি জাপান এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের তত্ত্বাবধানে, নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয় এবং জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের মধ্যে গত ২৪ ফেব্রুয়ারি ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত আইসিটি টাওয়ারে একটি চুক্তি স্বাক্ষরিত হয়।
প্রোগ্রামটি সুষ্ঠুভাবে সম্পাদনে গত ৩১ জুলাই জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয় ভার্চুয়াল কিক্-অফ সিম্পোসিয়ামের আয়োজন করে। বাংলাদেশ সময় বেলা ১১টায় অনুষ্ঠানটি ইউটিউব লাইভের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। এই প্রোগ্রামের মাধ্যমে প্রতি বছর ৮০ জন বাংলাদেশের ইঞ্জিনিয়ার আট মাসব্যাপী ট্রেনিং কোর্সে অংশগ্রহণ করতে পারবে। যেখানে প্রথম ৫ মাসের ট্রেনিং কার্যক্রম অনুষ্ঠিত হবে বাংলাদেশের নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে এবং পরবর্তী ৩ মাসের এডভান্সড ট্রেনিং পরিচালিত হবে জাপানের মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ে।
মিয়াজাকি বিশ্ববিদ্যালয়ের প্রেসিডেন্ট ড. তুয়ুমু ইকেনউই এই কার্যক্রমে সহযোগিতার জন্য নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়কে ধন্যবাদ প্রদান করেন। এ ব্যাপারে জাপানে অবস্থিত বাংলাদেশ অ্যাম্বেসির ইকোনোমিক মিনিস্টার সৈয়দ নাসির এরশাদ বলেন, এই প্রোগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ এবং জাপানের বন্ধুত্ব আরো সুদৃঢ় হলো। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়