জগন্নাথ বিশ্ববিদ্যালয় : প্রক্টর ড. মোস্তফা কামালের মেয়াদ বাড়ল

আগের সংবাদ

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ে প্রধানমন্ত্রী : কেউ গৃহহীন থাকবে না

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিদ্যুৎস্পৃষ্টে নিহত

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি : গফরগাঁও উপজেলায় বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্টে মো. সামছুল হুদা (৩৭) নামে এক যুবক নিহত হয়েছেন। গত শনিবার বিকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত সামছুল হুদা সালটিয়া ইউনিয়নের ধামাইল গ্রামের চামড়া ব্যবসায়ী মো. আবুল মনসুরের বড় ছেলে। জানা গেছে, শনিবার বিকালে গফরগাঁও-টোক সড়কের পাশে ধামাইল গ্রামে গাড়িতে চামড়া বোঝাই করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে সামছুল হুদা আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়। পরিস্থিতির অবনতি হলে স্বজনরা ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ১০টার দিকে সামছুল হুদার মৃত্যু হয়।

খাবার বিতরণ

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি : ‘শেখ রাসেল ফাউন্ডেশন’ ইউএসএ শাখার সভাপতি আমেরিকা প্রবাসী ডা. ফেরদৌস খন্দকারের অর্থায়নে শোকের মাস ১-১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন পর্যন্ত প্রতিদিন ৪০০ অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গত রবিবার ফাউন্ডেশনের ইউএসএ শাখার তত্ত্বাবধানে ‘পাশে আছি কোভিড-১৯ সেবা’ কার্যালয়ের মাধ্যমে এর উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক এবিএম আতিকুর রহমান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষাসেবা ফাউন্ডেশনের দেবীদ্বার উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. মাহাবুব আলম, ‘পাশে আছি কোভিড-১৯ সেবা’ টিম’ ইনচার্জ শাহীনুর আক্তার লিপি, সমন্বয়ক কাউছার হায়দার, আনোয়ার হোসেন টিটু প্রমুখ।

মোড়ক উন্মোচন

গাইবান্ধা প্রতিনিধি : ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ গ্রন্থের মোড়ক উন্মোচন গত রবিবার জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক ও গাইবান্ধা ফাউন্ডেশনের সভাপতি মো. আবদুল মতিন সম্পাদিত ‘গাইবান্ধার ইতিহাস ও ঐতিহ্য’ তৃতীয় সংস্করণ এই গ্রন্থটি প্রকাশ করে গাইবান্ধা ফাউন্ডেশন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন ও বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও গাইবান্ধা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মো. সাদিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সৈয়দ শামস-উল-আলম হিরু প্রমুখ।

সুরক্ষাসামগ্রী বিতরণ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি : শ্রীপুরে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘হিড বাংলাদেশ’। গত রবিবার শ্রীপুর পৌরসভার কেওয়াপাড়া ও শ্রীপুর পৌর শহরে এগুলো বিতরণ করা হয়। সংস্থার নির্বাহী পরিচালক আনোয়ার হোসেন জানান, মোট ৭শ স্যানিটাইজার, ১ হাজার ৪শ মাস্ক বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মধ্যে বিতরণ করা হয়। এ সময় কোভিড-১৯ রোগীদের জন্য জার্মানির তৈরি একটি অক্সিজেন গ্রহণের যন্ত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রণয় ভূষণ জানান, এমন উদ্যোগ অসুস্থ এবং দুস্থ মানুষের কল্যাণে কাজে লাগবে।

বীজ ও সার বিতরণ

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি : ভেড়ামারায় পাট বীজ উৎপাদনের জন?্য ৩৫০ জন চাষি পেলেন পাটবীজ ও সার। এছাড়া ২০ জনকে স্প্রে মেশিন দেয়া হয়। গতকাল সোমবার উপজেলা প্রশাসন ও উপজেলা পাট অধিদপ্তরের আয়োজনে উপজেলা চত্বরে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান মিঠু। এছাড়া উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার। ভেড়ামারা উপজেলা কৃষি কর্মকর্তা শায়খুল ইসলাম, পাট অধিদপ্তর ভেড়ামারা অফিসের উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা পলাশ চন্দ্র বর্মণ। উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা বলেন, উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৫০ জন বীজ উৎপাদনে আগ্রহী পাটচাষির তালিকা করা হয়েছে।

৬ জুয়াড়ি গ্রেপ্তার

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : উল্লাপাড়ায় গত রবিবার গভীর রাতে উপজেলার কয়ড়া দত্তপাড়া এলাকা থেকে নগদ অর্থ, মাদক ও জুয়া খেলার সামগ্রীসহ ৬ জুয়ারিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এরা হলো- উল্লাপাড়া উপজেলার কয়ড়া বাঘলপুর গ্রামের নুর নবী (৩৪), রেজাউল করিম (৪৭), ফারুক হোসেন (২৭), রতনদিয়ার গ্রামের আলম মিয়া (৪০), কয়ড়া হরিষপুর গ্রামের শাহাদত হোসেন (৪২) ও কয়ড়া জঙ্গলখামার গ্রামের জোবায়ের হোসেন (২৫)। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মাদক, ছিনতাই, ইভটিজিং, জুয়াসহ এলাকায় বিভিন্ন বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ রয়েছে। উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস সত্যতা নিশ্চিত করেছেন।

চিকিৎসাসামগ্রী

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : ঝিকরগাছার দেশসেরা সংগঠন জাগরণী সংসদের উদ্যোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি উন্নতমানের অক্সিজেন কনটিনারসহ ১ লাখ টাকার চিকিৎসাসামগ্রী দেয়া হয়েছে। চলমান করোনাকালীন মাক্স, সাবান, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্যসামগ্রী বিতরণসহ বিভিন্ন সেবামূলক কাজের অংশ হিসাবে গতকাল সোমবার এগুলো দেয়া হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রাশিদুল আলম এসব চিকিৎসাসামগ্রী বুঝে নেন। এ সময় উপস্থিত ছিলেন সংসদের সভাপতি মুনিরুল আলম মিশর, সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, সাবেক সভাপতি শহিদুল ইসলাম, জাহিদ নেওয়াজ ডিটো, রাশিদুল ইসলাম হিরু, আলমগীর কবীর সোহেল, আজম মোহাম্মদ ড্যানী, ফয়সাল মুকুট, মহিদুল ইসলাম বাদল, নয়ন কুমার রায় প্রমুখ।

ফ্রি চিকিৎসাসেবা

সিংড়া (নাটোর) প্রতিনিধি : সিংড়া উপজেলার ১১৮ জন দুস্থ রোগীকে ফ্রি চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করেছেন সেনাবাহিনীর ১৭ প্যারা পদাতিক ব্যাটালিয়ন সদস্যরা। গতকাল সোমবার সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধির মেনে উপজেলার কতুয়াবাড়ী ও পুঠিমারী পৃথক দুটি কমিউনিটি ক্লিনিক প্রাঙ্গণে এই সেবা কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- সিনিয়র ভিজিটর লে. কর্নেল রেজাউল করিম পিএসসি, মেডিকেল অফিসার মেজর ওয়ালীউর রহমান, ওয়ারেন্ট অফিসার আশরাফ প্রমুখ। লে. কর্নেল রেজাউল করিম পিএসসি বলেন, এই করোনা মহামারিতে অনেকেই উপজেলা পর্যায়ে চিকিৎসা নিতে যেতে পারছেন না। তাদের জন্য বাড়ির পাশে এই সেবা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

পরিদর্শন

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি : দুমকি উপজেলার পায়রা নদী ভাঙনের কবলে পরা আংগারিয়া ও বাহেরচর এলাকা পরিদর্শন করেছেন পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন। গতকাল সোমবার পায়রা নদীর পাড়ের ভাঙন পরিদর্শন করেন একং ভাঙনকবলিত মানুষের খোঁজখবর নেন। নদী ভাঙনের শিকার মানুষদের সহযোগিতা করার প্রতিশ্রæতি দিয়ে তিনি সংশ্লিষ্টদের ভাঙন প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পাউবো নির্বাহী প্রকৌশলীকে পরামর্শ দেন। এ সময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এম এইচ সালেহীন, উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ, দুমকি থানার ওসি তদন্ত মাহবুবুর রহমান, আংগারিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ গোলাম মর্তুজা প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়