শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

হাসপাতালে করোনা শয্যা বাড়ানোর নির্দেশনা চেয়ে রিট

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সংক্রমণ বেড়ে যাওয়ায় করোনা রোগীদের জন্য প্রতিটি সরকারি ও বেসরকারি হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। গতকাল রবিবার মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের (আসক) পক্ষ থেকে এ রিট আবেদন করা হয়েছে। রিট আবেদনে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।
রিট আবেদনে বলা হয়, দেশে করোনা সংক্রমণ (কোভিড-১৯) এ আক্রান্তের সংখ্যা দিন দিন বাড়ছে। তাই সংক্রমণে ক্ষতির হার থেকে দেশের নাগরিকদের রক্ষা করতে সকল সরকারি-বেসরকারি হাসপাতালে করোনা রোগীদের জন্য শয্যা বৃদ্ধি করা প্রয়োজন।
রিট আবেদনে আরো বলা হয়, এসব নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া, প্রত্যেক জেলায় করোনা হাসপাতালে প্রয়োজনীয় অক্সিজেনসহ হাই-ফ্লো ক্যানুলা সরবরাহ করা, করোনা রোগীদের যথাযথ তত্ত্বাবধান এবং হাইজেনিক ও ভালো খাবার সরবরাহ নিশ্চিতে দ্রুত পদক্ষেপ নেয়া এবং করোনা আক্রান্ত অন্তঃসত্ত্বা নারীদের বিশেষ তত্ত্বাবধান এবং তাদের জন্য হসপাতালে আলাদা স্থান নির্ধারণ করে দেয়ারও নির্দেশনা চাওয়া হয়েছে।
প্রসঙ্গত, এর আগে একই বিষয়ে সরকারের সংশ্লিষ্টদের প্রতি একটি আইনি নোটিশ পাঠানো হয়েছিল। তবে সেই নোটিশের কোনও জবাব না পাওয়ায় এই রিট দায়ের করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়