শিগগিরই প্রয়োগ শুরু : আরো ৭ লাখ ৮১ হাজার টিকা এলো জাপান থেকে

আগের সংবাদ

বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ ২ : সশস্ত্র আরসা ও আরএসও আধিপত্যের দ্বন্দ্ব প্রকাশ্যে

পরের সংবাদ

ডুয়েটের উপউপাচার্য ড. আবদুর রশীদ

প্রকাশিত: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুরের উপউপাচার্য হিসেবে গতকাল রবিবার দায়িত্ব গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।
দায়িত্ব গ্রহণের পর তিনি করোনাবিধি ও সামাজিক দূরত্ব মেনে ডুয়েটের মূল ফটকে স্থাপিত সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।
এ সময় নবনিযুক্ত উপউপাচার্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান ডুয়েট শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতির অনেকে।
উপউপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুর রশীদ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে ১৯৮৬ সালে স্নাতক (ইঞ্জি.) ও ১৯৯৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে ২০০২ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।
জাতীয় ও আন্তর্জাতিক জার্নাল এবং কনফারেন্স প্রসিডিংয়ে ২০টি অধিক নিবন্ধ প্রকাশিত হয়েছে।
তিনি ১৯৮৭ সালের এপ্রিল মাসে তৎকালীন বিআইটি, ঢাকায় (বর্তমানে ডুয়েট) লেকচারার পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।
তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কোনাউর গ্রামে ১৯৬৩ সালের ২৫ অক্টোবর জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম মুনশি আবদুল আহাদ এবং মা মরহুমা সালেহা খাতুন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়