হেফাজতের সহিংসতা : এজাহারনামীয় এক আসামি গ্রেপ্তার

আগের সংবাদ

বোল্টের সিংহাসনে বসলেন জ্যাকবস

পরের সংবাদ

মোবাইল প্যাকেজে মারপ্যাঁচ বন্ধের দাবি

প্রকাশিত: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা মহামারির মধ্যে ঘরে থাকা আয়-রোজগারহীন মোবাইল গ্রাহকের ইন্টারনেট ডাটা ও টকটাইমের মারপ্যাঁচ বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। গতকাল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১ কোটি ৫ হাজার। আর মোবাইল ফোনে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ১১ কোটি ৬১ লাখ ৩০ হাজার। অথচ ব্রডব্যান্ডে ব্যবহার হচ্ছে সর্বোচ্চ ১ হাজার ৪০০ জিবিপিএস। আর মোবাইল ফোনে অনেক বেশি গ্রাহক হওয়ার পরও মাত্র ৯০০ জিবিপিএস ব্যান্ডউইথ ব্যবহার হয়।
বিবৃতিতে বলা হয়, বেশি গ্রাহকদের সেবা দিতে এত কম পরিমাণ ব্যান্ডউইথ ব্যবহার হলেও মোবাইল ফোন অপারেটরদের রাজস্ব সংগ্রহের পরিমাণ কেন এত বেশি এটা সহজেই বোঝা যায়। এ নিয়ে গ্রাহকদের ভিতর ক্ষোভ জন্মেছে, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই প্রকাশ করছেন। গ্রাহক টাকা দিয়ে ডাটা বা টকটাইম কেনেন।
নির্দিষ্ট মেয়াদ শেষ হলে অবশিষ্ট ডাটা ও টকটাইম কেটে রাখা হয়। পরবর্তী রিচার্জে সেটি যুক্ত না করে বিভিন্ন প্যাকেজে সেগুলো আবারো বিক্রি করা হচ্ছে। এতে গ্রাহকের প্রচুর টাকা চলে যাচ্ছে অপারেটরদের পকেটে। বিবৃতিতে প্যাকেজের নামে এসব মারপ্যাঁচ বন্ধের দাবি জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়